শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৭:৪৫ পূর্বাহ্ন

বঙ্গবন্ধু ৭ ই মার্চের ঐতিহাসিক ভাষণ বিশ্বে আজ সসম্প্রচারিত হচ্ছে যা শ্রেষ্ঠ ভাষণে পরিণত

রউফুল আলম
  • আপডেট টাইম: রবিবার ৭ মার্চ, ২০২১
  • ১৩৫ বার পঠিত

 

মোঃ শহিদুল ইসলাম ( শহিদ)বিভাগীয় প্রতিনিধি চট্টগ্রামঃ

বন্দর নগরী ইপিজেড থানাধীন রেইনবো কমিউনিটি সেন্টারে বিকেল ৩ টায় বন্দর জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার অলক বিশ্বাস এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন আলীশাহ জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মো: রোকন উদ্দিন। কর্মসূচিতে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ঢাকা থেকে সরাসরি প্রধানমন্ত্রীর ভাষণ প্রচার, কেক কাটা ও ঐতিহাসিক ৭ ই মার্চের আলোকচিত্র প্রদর্শনী এবং মিষ্টি বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের উপদেষ্টা ও বীর মুক্তিযোদ্ধা হাজী এনামুল হক চৌধুরী।প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,মুক্তিযুদ্ধার সঠিক ইতিহাস প্রজন্ম জাতিকে স্বচছভাবে জানাতে হবে,আর আধুনিক ডিজিটাল বাংলার রুপকার শেখ হাসিনার হাত ধরে আজকের বাংলাদেশ উন্নয়নশীল ও স্বনির্ভর বাংলাদেশ হিসেবে এগিয়ে যাচ্ছে।


আসুন এই স্বাধীন বাংলায় বঙ্গবন্ধুর আদর্শ বাস্থবায়নে সবাই ঐক্যবদ্ধ হই। অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম কলেজের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবদুস সালাম । তিনি তার বক্তব্যে বলেন বঙ্গবন্ধু ৭ ই মার্চের ঐতিহাসিক ভাষণ বিশ্বে আজ সসম্প্রচারিত হচ্ছে যা শ্রেষ্ঠ ভাষণে পরিনত হয়, এর পূর্বে এমন ভাষণ কেউ দিতে পারেনি, এ ঐতিহাসিক ভাষণ বাংলাদেশের সাধারণ জনগণের মন কেড়ে নিয়েছে, জনগণ স্বাধীকার আন্দলনে ঝাপিয়ে পড়েছে, নতুন বাংলাদেশ গড়তে সবাইকে এগিয়ে আসতে হবে, প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন বলেই আজ আমরা স্বল্প উন্নত থেকে উন্নয়নশীল দেশে রুপান্তরিত হয়েছি। স্বাগত বক্তব্য রাখেন ইপিজেড থানা অফিসার ইনচার্জ উৎপল বড়ুয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বেপজার মহা- ব্যবস্থাপক মহিউদ্দিন বিন মেছবাহ। বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন ৩৯ নং ওয়ার্ড কাউন্সিলর জিয়াউল হক সুমন।
থানা সেকেন্ড অফিসার (এস আই) সাজেদুল ইসলাম (সাজেদ কামাল) এর সসঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কাউন্সিলর জিয়াউল হক সুমন, তিনি বলেন,৭ ই মার্চের ঐতিহাসিক ভাষণ টি বর্তমান প্রজন্মের ছাত্র – ছাত্রীর মাধ্যমে দেশব্যাপী চর্চা ও গবেষণায় মননিবেশ করার অনুরোধ জানান। সরকারের ডিজিটাল প্রযুক্তির উদ্ভাবক ও তথ্য উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এর বক্তব্য পড়ে শুনান ইপিজেড থানা এস আই (নি:) চৈতী দাশ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,ওয়ার্ড আওয়ামী লীগের সাঃ সম্পাদক আকবর হোসেন কবি, আঃলীগ নেতা নুরুল বশর, মোঃইউসুপ মেম্বার,হাজী এম.এ রউফ, ডাঃআনোয়ার হোসেন,বিট পুলিশিং কমিটির হাজী মোঃ নাছির উদ্দিন,মোঃআনোয়ার হোসেন , আব্দুল কাদের ,মোঃহাছি মিয়া, নারী নেত্রী নাসিমা আক্তার সহ এলাকার রাজনৈতিক -সামাজিক ও কমিউনিটির বিট পুলিশিং কমিটির সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। সভাপতি উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করেন।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ