শুক্রবার, ২৫ Jun ২০২১, ০২:৪৫ পূর্বাহ্ন

জয়পুরহাট জেলার উন্নয়নে ব্যবসায়ীদের ছাড়া সম্ভব নয় হুইপ স্বপন

রাকিবুল হাসান, জয়পুরহাট
  • আপডেট টাইম: সোমবার ৮ মার্চ, ২০২১
  • ২৩৩ বার পঠিত

জাতীয় সংসদের হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপন এম,পি, বলেছেন, জয়পুরহাট জেলার উন্নয়নে ব্যবসায়ীদের ছাড়া সম্ভব নয়।

এ জন্য এ জেলায় নতুন নতুন শিল্প কারখানা স্থাপনে ব্যবসায়ীদের এগিয়ে আসতে হবে। আর এ জন্য আমার নিকট আওয়ামীলীগ, বিএনপি, জামায়াত, জাপা কোন দলের পরিচয়ে বিবেচনা করব না। শুধু জয়পুরহাট জেলার মানুষ বলে পরিচয় দিলেই তাকে শিল্প-কারখানা স্থাপনে আমার পক্ষ হতে সার্বিক সহোযোগীতা করা হবে। তিনি সোমবার দুপুরে জয়পুরহাট শিশু উদ্যান প্রাঙ্গনে জয়পুরহাট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ৩৬ তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি পদ্মা ফিড এন্ড চিক্স এর ব্যবস্থাপনা পরিচালক শিল্পপতি সিআইপি আনোয়ারুল হক আনুর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা ও দায়রা জজ এম এ রব হাওলাদার, জেলা প্রশাসক শরীফুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি আরিফুর রহমান রকেট, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) সাজ্জাদ হোসেন, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক জাকির হোসেন, জয়পুরহাট পৌরসভার মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক, চেম্বারের সাবেক সভাপতি শিল্পপতি আব্দুল হাকিম মন্ডল, বেলায়েত হোসেন লেবু ও আমিনুল বারী, সাবেক মেয়র আব্দুল আজিজ মোল্লা, চেম্বারের সিনিয়র সহ সভাপতি আহসান কবীর এপ্লব প্রমুখ। সাধারণ সভায় চেম্বারের সকল পরিচালক ও সকল সদস্য ছাড়াও প্রশাসনের উর্ধতন কর্মকর্তা, জনপ্রতিনিধী বিশিষ্ট রাজনীতিবিদ, বিভিন্ন ব্যাংকের শাখা ব্যবস্থাপক, গণমাধ্যম কর্মী সহ সংশ্লিষ্টরা অংশ গ্রহণ করে।

প্রধান অতিথি আরো বলেন ব্যবসায়ীরা যেন নির্বিঘে ব্যবসা পরিচালনা করতে পারে এবং যারা ভোক্তা তারা যেন ব্যবসায়ীদের কাছ থেকে প্রতারিত না হয় সে দিকেও খেয়াল রাখার জন্য ব্যবসায়ীদের প্রতি দৃষ্টি আকর্শন করে।

হুইপ ফোর লেন প্রসঙ্গে বলেন ড্রেনেজ ব্যবস্থাপনার জন্য ইস্টিমেট ভুল হওয়ায় তা সংশোধন করা হয়েছে খুব শিঘ্রই জয়পুরহাট শহরে ফোর লেনের কাজ শুরু করা হবে।

তিনি জয়পুরহাটের যেকোনো ভাল ও উন্নয়ন মূলক কাজে তাকে ব্যবহার করতে ব্যবসায়ী সহ জেলা বাসীকে আহন জানান।

সভাপতি আনোয়ারুল হক আনু বলেন, দায়িত্ব গ্রহণের পর সকল উপজেলায় ব্যবসা বানিজ্য সংক্রান্ত বিষয়ে মতবিনিময় সভা সদস্যদের মতামত গ্রহণ করা ও সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে। করোনা পরিস্থিতিতে বিশেষ প্রনদনা প্যকেজের আওতায় ৪ ও ৫% হারে ব্যবসায়ীদের ব্যাংক ঋণ সুবিধা পেতে সহযোগীতার জন্য একটি হেলপ্্ ডেক্স খুলে চেম্বারের পক্ষ থেকে সহযোগীতা করা হচ্ছে।

ইন্দোবাংলা/পি.এইচ

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ