শুক্রবার, ১৮ Jun ২০২১, ০১:৪৬ পূর্বাহ্ন

ডিমলায় সোলার প্যানেল স্হাপনে খুশি এলাকাবাসী

রউফুল আলম
  • আপডেট টাইম: শুক্রবার ১২ মার্চ, ২০২১
  • ১১২ বার পঠিত

 

ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ

যে এলাকা গুলোতে এক সময় মানুষ দিনের বেলা ভয়ে যেতে চাইতো না,চোখ জুড়ে ছিল বালি আর বালি,কোথাও কাশবন যা ফুলে ফুলে সাদা,কোথাও আবার শেয়ালের হুক্কাহুয়া ডাক,এক দল রাখাল দল বেঁধে ছাতা মাথায় নিয়ে চড়ে বেরুতে গরু ও মহিষ।সেই জায়গায় এত বড় একটি সোলার প্যানেল স্হাপন হবে এবং কিছু মানুষের পুনর্বাসন হবে এতো মহা আনন্দের কথা, এমনটা জানালেন এলাকাবাসী।

নীলফামারীর ডিমলা উপজেলার ৭নং খালিশা চাপানি বাইশ পুকুর মনুরা গ্রামে ১শত ৮৩ এককর জমিতে সোলার প্যানেল স্হাপন ও ৬০ এককর জমিতে ৫৮টি পরিবারকে এক কালিন পুনর্বাসনের সিদ্ধান্ত নেওয়ায় খুশি এলাকাবাসী।
জানা গেছে বাংলা সান সোলার এনার্জি লিমিটেড এর পক্ষে নরওয়ে ও নেদারল্যান্ডস এবং বাংলাদেশ রহিম আফরোজ এর উদ্যেগে মেজবাহ মহিম উদ্দিনের সার্বিক তত্বাবধানে এ প্যানেল স্হাপন করা হবে।

এখানে সোলার প্যানেল স্হাপন হলে আপনাদের কি লাভ
এ ব্যাপারে কথা হয় ওই এলাকার স্হায়ী বাসিন্দা আজিজার রহমান, মোজাম্মেল হক,হাসানুর রহমান হাসান, শহিদুল ইসলাম ও রবিউল ইসলাম (শুকারু)সঙ্গে তারা বলেন, কোম্পানি পক্ষ থেকে আমরা যা জেনেছি এখানে সোলার প্যানেল স্হাপনের পাশাপাশি এই এলাকার ৫৮টি বর্গা চাষী পরিবারকে ৬০ এককর জমিতে এককালীন চাষাবাদ,যদি কেউ ডেইরি ফার্ম করতে চায় কোম্পানি তা বহন করবে,কেউ যদি মৎস্য খামার এবং ব্যাবসা করতে চায় সম্পুর্ন অর্থ কোম্পানির, এ ছাড়াও যদি কেউ কম্পানিতে চাকুরী করতে চায় সে করতে পারবে।
এছাড়াও বড় কথা হলো প্যানেল স্হাপনে এ দেশ যেমন যাবে এগিয়ে পাশাপাশি এই এলাকাটি সব দিক থেকে হবে উন্নত।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান আতাউর রহমান সরকার ও জেলা পরিষদ সদস্য আলহাজ্ব সেলিম সরকার লেবু বলেন,জাতীর জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনা বিশ্বের মাচিত্রে দেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে যেভাবে এগিয়ে নেয়ার ব্যাপারে যে নিরালস অবদান রাখছেন। সেই উন্নয়নের ধারা বিশেষ এই প্রত্যন্ত অঞ্চলে সোলার প্যানেল কেন্দ্র স্হাপনে বাংলা সান সোলার প্যানেল এনার্জি লিমিটেড কে ইউনিয়নবাসীর পক্ষ থেকে জানাই উষ্ণ অভিনন্দন।

মোহাম্মদ আলী সানু
এম এস জে
কোড নং ১৪৩

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ