রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৫:৩২ অপরাহ্ন

আমদানি-রপ্তানি কার্যক্রম সাময়িক বন্ধের জন্য ডিসির কাছে হিলি পৌর মেয়রের আবেদন

প্রতিনিধি, হিলি (দিনাজপুর)
  • আপডেট টাইম: রবিবার ২৫ এপ্রিল, ২০২১
  • ২১৯ বার পঠিত

সম্প্র্রতি পার্শ্ববতী দেশ ভারতে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় হাকিমপুর পৌরবাসীর ও দেশের মানুষের কথা চিন্তা করে হিলি স্থলবন্দর দিয়ে সাময়িক আমদানি-রপ্তানি বন্ধের জন্য দিনাজপুর জেলা প্রশাসকের কাছে প্রস্তাব দিয়েছেন হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত।

রবিবার দুপুরে দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সভাপতিত্বে ভার্চুয়াল জেলা সমন্বয় আলোচনা সভায় যোগ দিয়ে এ প্রস্তাবনা দেন মেয়র জামিল হোসেন চলন্ত।

হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত বলেন, দেশে দ্বিতীয় স্থলবন্দর হিলি। এই বন্দর দিয়ে করোনা মহামারীর মধ্যেও আমদানি-রপ্তানি স্বাভাবিক রয়েছে। সম্প্রতি ভারতে করোনা সংক্রমণ ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে এতে করে আমরা চরম ঝুঁকির মধ্যে আছি। যেহেতু প্রতিদিন এখানে ভারতীয় ট্রাক ড্রাইভার ও হেলপাররা আসে। তাই হিলি বাসীর কথা চিন্তা করে জেলা প্রশাসকের মাধ্যমে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে সাময়িক আমদানি-রপ্তানি বন্ধের জন্য প্রস্তাবনা দেওয়া হয়েছে।

হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন বলেন, এটা ভালো উদ্যোগ। এতে করে আমাদের উপজেলায় করোনায় মোকাবিলায় কিছুটা কাজে লাগবে।

এ বিষয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মো‏হাম্মদ নুর-এ আলম বলেন, মেয়র মহোদয় আমদানি-রপ্তানি বন্ধের জন্য জেলা প্রশাসকের কাছে প্রস্তাব দিয়েছে। এই প্রস্তাবটি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে যাবার পর সরকারী যেকোন নির্দেশনা আসলে সেটা আমাদের পক্ষ থেকে বাস্তবায়ন করা হবে।

ইন্দোবাংলা/আর. সি 

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ