শনিবার, ৩১ Jul ২০২১, ০৭:০০ অপরাহ্ন

শিল্প কারখানায় অবৈধ ব্যানিজ্যিক পানি উত্তোলন বন্ধে প্রশাসনকে আইনী নোটিশ দিয়েছে- সেলিম চৌধুরী

রউফুল আলম
  • আপডেট টাইম: সোমবার ৩ মে, ২০২১
  • ১৪০ বার পঠিত

 

এম মনির চৌধুরী রানা

চট্টগ্রামের বোয়ালখালীতে ভারী শিল্প কারখানাগুলোতে অবৈধ উপায়ে ভূগর্ভস্হ পানি ব্যানিজ্যিক ভাবে উত্তোলন অব‍্যাহত থাকায় এর আশ পাশের পানির স্তর নিচে নেমে যাওয়ায় এলাকাগুলোতে গত বেশ কয়েকদিন যাবৎ ধরে তীব্র পানি সংকট দেখা দিয়েছে।
নলকূপগুলো দিয়ে উঠছে না কোন পানি।

এতে একদিকে বৈশাখের প্রচন্ড তাপ দাহ অপরদিকে রমজান ও আসন্ন ঈদুল ফিতর, এই অবস্থায় পানির তীব্র সংকটে বেকায়দায় আছে উপজেলার প্রায় সিংহ ভাগ মানুষ। এ নিয়ে গত কয়েকদিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ‍্যম সহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন সংবাদ মাধ্যম গুলোতে সংবাদ প্রকাশ হওয়ার প্রক্ষিতে ক্ষতিগ্রস্ত এলাকাবাসির পক্ষে বোয়ালখালী পৌরসভা ও উপজেলা প্রশাসনকে আইনী নোটিশ প্রেরণ করেছেন চট্টগ্রাম জজকোর্টের আইনজীবী সেলিম চৌধুরী ।

তিনি বলেন এলাকার এ রকম একটি গুরুতর সমস‍্যা নিয়ে মিডিয়া গত কয়েকদিন ধরে সংবাদ প্রকাশ করলে ও স্হানীয় উপজেলা প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ এমন কি এলাকার জনপ্রতিনধিদের কোন উদ‍্যোগ পরিলক্ষিত করা যাচ্ছে না, যা আমাকে আশ্চর্য্য করেছে।

তাই জন দায়বদ্ধতার জায়গা থেকে জনস্বার্থে জনগুরুত্বপূর্ণ এ বিষয়ে আমি উপজেলা নির্বাহী অফিসার বরাবর আইনী নোটিশ প্রেরণ করেছি। দেখি তারা তাদের দায়িত্ব পালন করে কিনা। না হয় পরবর্তী
পদক্ষেপ নেয়া হবে বলে জানান এ আইনজীবী।

উল্লেখ শিল্প প্রতিষ্ঠান গুলো বড় বড় পাইপের মাধ্যমে বৈদ্যুতিক মোটরের মাধ্যমে মাত্রাতিরিক্ত পানি উত্তোলন করার কারনে ভূগর্ভস্হ পানি স্তর নিচে নেমে যাওয়ার কারনে এলাকার বেশীর ভাগ টিউবলে পানি না উঠায় এলাকার তীব্র পানির সংকট পড়েছে এলাকাবাসী।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ