শনিবার, ৩১ Jul ২০২১, ০৬:১৮ অপরাহ্ন

“জয়পুরিয়ান ট্রাস্ট” এ যোগ হলো আরও দুটি অক্সিজেন সিলিন্ডার

মাহফুজার রহমান
  • আপডেট টাইম: বুধবার ১২ মে, ২০২১
  • ১৭৩ বার পঠিত

করোনা মহামারিতে জয়পুরহাটের মানুষদের অক্সিজেন সিলিন্ডারের মাধ্যমে ফ্রী অক্সিজেন সেবা দিয়ে যাচ্ছেন শিক্ষার্থীদের সেচ্ছাসেবী সংগঠন “জয়পুরিয়ান ট্রাস্ট ফ্রী অক্সিজেন সার্ভিস”। এই সংগঠনে মঙ্গলবার (১১ মে) “জয়পুরহাট স্টুডেন্টস এসোসিয়েশন, ঢাকা বিশ্ববিদ্যালয়” নামের আরেকটি সংগঠন ২টি সিলিন্ডার সহায়তা করেছেন।

প্রাথমিকভাবে ১০টি সিলিন্ডার দিয়ে গত বছরের ৮ আগস্ট থেকে বিনামূল্যে অক্সিজেন সরবরাহের এই সেবা চালু করে সংগঠনটি। দুইটি অক্সিজেন সিলিন্ডার যোগ হওয়ার পর বর্তমানে সিলিন্ডারের সংখ্যা ১৬টি।

পে ইট ফরোয়ার্ড বাংলাদেশ ও মানুষ মানুষের জন্য ফাউন্ডেশনের সহায়তায় স্বেচ্ছাসেবীদের মাধ্যমে জয়পুরহাট জেলার পাঁচটি উপজেলাতে করোনা আক্রান্ত ও শ্বাসকষ্টের রোগীদের ফ্রী অক্সিজেন সার্ভিস দিচ্ছেন এই সংগঠনটি। এখন পর্যন্ত জেলায় এই সেবা পেয়েছেন শতাধিকেরও বেশি অসহায় রোগী।

“জয়পুরহাট স্টুডেন্টস এসোসিয়েশন, ঢাকা বিশ্ববিদ্যালয়” সংগঠনের সাধারণ সম্পাদক সেলিম রেজা বলেন, জয়পুরিয়ান ট্রাস্ট ফ্রী অক্সিজেন সার্ভিস জেলার করোনা আক্রান্ত ও শ্বাসকষ্টের রোগীদের সেবা দিয়ে আসছে। তাদের এই কাজে অগ্রজদের সহায়তায় আমরা সদা জাগ্রত থাকার প্রতিজ্ঞা থেকেই দু’টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেছি।

জয়পুরিয়ান ট্রাস্ট্র ফ্রি অক্সিজেন সার্ভিসের চিফ কো-অর্ডিনেটর তানভীর রহমান বলেন, জয়পুরহাটের পাঁচ উপজেলায় আমাদের সক্রিয় ৬০ জন সদস্য কাজ করছে। ২৪ ঘণ্টা শ্বাসকষ্ট ও করোনা রোগীদের অক্সিজেন সেবায় আমরা নিয়োজিত আছি। খবর পেলেই অক্সিজেন সিলিন্ডার নিয়ে রোগীর বাড়িতে আমরা পৌঁছে যাই।

ইন্দোবাংলা/সি,কে

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ