বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৪:০৮ অপরাহ্ন

ঢাকা বিভাগের বিভিন্ন জেলায় ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম চলমান

জ্যেষ্ঠ প্রতিবেদক
  • আপডেট টাইম: বৃহস্পতিবার ১৩ মে, ২০২১
  • ২০০ বার পঠিত

করোনা ভাইরাস মহামারির প্রেক্ষিতে মানবিক সহায়তা হিসেবে সরকারের পক্ষ হতে দেশব্যাপী ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালিত হচ্ছে। গতকাল ঢাকা বিভাগের বিভিন্ন জেলায় এ কার্যক্রম পরিচালিত হয়েছে।

ঢাকা জেলায় ৯ লক্ষ ৭ হাজার ৪১২ টাকা নগদ এবং ভিজিএফ কার্ডের মাধ্যমে ১৫ লক্ষ ৭৮ হাজার ১৫০ টাকা আর্থিক সাহায্য হিসেবে বিতরণ করা হয়েছে।

মাদারীপুর জেলায় ৯ কোটি ৮০ লক্ষ টাকা নগদ এবং ভিজিএফ কার্ডের মাধ্যমে এক কোটি ২৬ লক্ষ ৩৩ হাজার একশত ৮৭ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়।

গোপালগঞ্জ জেলায় এক কোটি ৩৯ লক্ষ ৫৯ হাজার টাকা নগদ এবং ভিজিএফ কার্ডের মাধ্যমে এক কোটি ৪৬ লক্ষ ৭ হাজার ৪৫০ টাকা আর্থিক সহায়তা হিসেবে প্রদান করা হয়।

শরীয়তপুর জেলায় সদর উপজেলা জাজিরা, ডামুড্যা, গোসাইরহাট ও ভেদেরগঞ্জ উপজেলায় ৩৫০০ প্যাকেট ত্রাণ সামগ্রী এবং ৩৩৩ কলের মাধ্যমে নড়িয়া উপজেলায় একটি পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

মুন্সিগঞ্জ জেলায় ১৩ হাজার ৮৫০ টাকা নগদ এবং ভিজিএফ কার্ডের মাধ্যমে এক লক্ষ ৯৪ হাজার ৯৮৫ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

ফরিদপুর জেলায় ৪১ লক্ষ ৭৯ হাজার টাকা নগদ এবং ভিজিএফ কার্ডের মাধ্যমে এক কোটি ৭৪ লক্ষ ৯ হাজার ৬ শত টাকা আর্থিক সহায়তা হিসেবে প্রদান করা হয়েছে।

কিশোরগঞ্জ জেলায় ৩৫ লক্ষ ৫৭ হাজার ৯০৫ টাকা নগদ এবং ভিজিএফ কার্ডের মাধ্যমে ১১ লক্ষ ৪৬ হাজার ৫ শত টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

নারায়ণগঞ্জ জেলায় ৯৯ লক্ষ ২২ হাজার ৫ শত টাকা নগদ এবং ভিজিএফ কার্ডের মাধ্যমে ২ কোটি ৬০ লক্ষ ১০ হাজার আর্থিক সহায়তা প্রদান করা হয়।

মানিকগঞ্জ জেলায় এক কোটি ৬৬ লক্ষ টাকা নগদ এবং ভিজিএফ কার্ডের মাধ্যমে এক কোটি ৫৪ লক্ষ ৯৮ হাজার ৯ শত টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়।

সংশ্লিষ্ট জেলার জেলা তথ্য অফিসসমূহ ঢাকা বিভাগীয় তথ্য অফিসের মাধ্যমে এসব তথ্য জানিয়েছে।

ইন্দোবাংলা/আর. পি

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ