শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৬:৫৮ পূর্বাহ্ন

ব্যবসায়ীরা পত্র-পত্রিকা-টেলিভিশনের মালিক- গোলাম মাওলা রনি

রায়হান আলী, খুলনা
  • আপডেট টাইম: মঙ্গলবার ১৮ মে, ২০২১
  • ১২২ বার পঠিত
ছবিঃ সাবেক সংসদ সদস্য ও বিএনপি নেতা গোলাম মাওলা রনি

সাংবাদিক রোজিনার পরিণতির নেপথ্য কারণ ব্যবসায়ীরা পত্র-পত্রিকা-টেলিভিশনের মালিক বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের সাবেক সংসদ সদস্য ও বিএনপি নেতা গোলাম মাওলা রনি। মঙ্গলবার (১৮ই মে) নিজের ফেসবুক আইডিতে ‘প্রথম আলোর সাংবাদিক রোজিনার পরিণতির নেপথ্য কারন যদি বুঝতে চান তবে আপনাকে অবশ্যই জানতে হবে’ শিরোনামে একটি পোস্ট করেছেন তিনি।

ইন্দোবাংলা২৪.কমের পাঠকদের জন্য তার ফেসবুক পোস্টটি তুলে ধরা হলো-

প্রথম আলোর সাংবাদিক রোজিনার পরিণতির নেপথ্য কারন যদি বুঝতে চান তবে আপনাকে অবশ্যই জানতে হবে যে, কেন দেশের বড় বড় ব্যবসায়ীরা পত্র-পত্রিকা-টেলিভিশনের মালিক হয়ে সাংবাদিক পোষার জন্য পাগল হয়ে যান !

আপনাদের আরো জানতে হবে যে, প্রথম আলোর মালিক পক্ষের বেশ বড়সড় ঔষূধ কারখানা আছে এবং তারা স্বাস্থ্য মন্ত্রণালয়ে তাদের অনেক কাজ হাসিলের জন্য যে প্রথম আলোর প্রভাব খাটায় না এমন প্রমাণ আমাদের হাতে নেই ।

প্রথম আলোর মালিক প্রয়াত লতিফুর রহমান সম্পর্কে দুদকে মামলা ছিল । সম্পাদক মতিউর রহমান ওরফে বাচ্চু মিয়া সম্পর্কেও দুদক তদন্ত করছে । তাদের নৈতিক চরিত্র প্রথম স্পষ্ট করেছিল বসুন্ধারার মালিক শাহ আলম । কালের কণ্ঠ এবং প্রথম আলোর সেই যুদ্ধে প্রথম আলো নাকে খত দিয়ে শাহ আলমের সঙ্গে সমঝোতা করে বটে কিন্তু ততদিনে তাদের আসল চরিত্র প্রকাশ হয়ে পড়ে।

দেশের অন্যান্য ব্যবসায়ীদের মিডিয়াগুলো তাদের ব্যবসার স্বার্থে সাংবাদিকদেরকে এতোটা নির্লজ্জভাবে ব্যবহার করে যার কারনে রোজিনার মতো খেটে খাওয়া সত্যিকার সাংবাদিকদেরকে সম্মান দেয়ার কথা রাষ্ট্রীয় কর্মচারীদের মনে স্থান পায়না । ফলে যা হবার তাই হয়েছে এবং অনাগত দিনে আরো হবে ।

আপনি এক হাত দ্বারা পা টিপবেন আর অন্য হাত দিয়ে চিমটি কাটবেন তা কোন বেকুব লোকও মেনে নিবে না । অথবা, আপনি জিহবা দ্বারা কারো জুতার তলদেশ লেহন করবেন এবংঅন্যদিকে লোকটির গোপন ছিদ্রপথে আঙ্গুল ঢুকানোর চেষ্টা করবেন সেটাওতো কেউ বরদাস্ত করবেনা ।

ইন্দোবাংলা/মাহফুজ/চম্পক/আর. কে

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ