শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৪:৪৩ পূর্বাহ্ন

আগামী দিনের উপযোগী মানবসম্পদ গড়তে প্রয়োজন উন্নত প্রশিক্ষণ- বিদ্যুৎ প্রতিমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক
  • আপডেট টাইম: বৃহস্পতিবার ৩ জুন, ২০২১
  • ২৬ বার পঠিত

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, আগামী দিনের উপযোগী মানবসম্পদ গড়তে প্রয়োজন উন্নত প্রশিক্ষণ ব্যবস্থা। প্রশিক্ষণ কেন্দ্র যত ভালো হবে, দক্ষ মানবসম্পদ তত দ্রুত গড়ে উঠবে। দেশীয় প্রশিক্ষণ কেন্দ্রগুলোর সাথে বিদেশি উন্নত মানের প্রশিক্ষণ কেন্দ্রের অ্যাফিলিয়েশন থাকা প্রয়োজন।

প্রতিমন্ত্রী আজ (জুন) অনলাইনে বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউট (বিপিএমআই) আয়োজিত ৪ সপ্তাহের ‘Leadership Development Program for Power Sector Organization’ শীর্ষক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনকালে এসব কথা বলেন। তিনি বলেন, নিজেদের জায়গা নিজেদেরকেই উন্নত করতে হবে। এজন্য বিপিএমআইকে আন্তর্জাতিক মানের করে গড়ে তোলার প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। এখান থেকে যারা প্রশিক্ষণ গ্রহণ করবেন তাদের গ্রাহকবান্ধব হতে হবে। গ্রাহক সন্তুষ্টিই বিতরণ কোম্পানিগুলোর কর্মকর্তা-কর্মচারীদের মুখ্য উদ্দেশ্য বলে প্রতিমন্ত্রী উল্লেখ করেন।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড এবং পল্লী বিদ্যুৎ সমিতির উপ-পরিচালক, নির্বাহী প্রকৌশলী, ডিজিএম পর্যায়ে ৫০ জন কর্মকর্তা নিয়ে এই প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হচ্ছে।

বিপিএমআই-এর রেক্টর মাহাবুব-উল-আলমের সভাপতিত্বে ভার্চুয়াল এই অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বিদ্যুৎ সচিব মোঃ হাবিবুর রহমান ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি)-এর চেয়ারম্যান মে. জে. মঈন উদ্দিন (অব.) বক্তব্য প্রদান করেন।

ইন্দোবাংলা/আর. পি

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ