শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৩:৪১ অপরাহ্ন

ডিএসসিসির নির্বাহী কর্মকর্তার সাথে নারী মৈত্রী ইয়ুথ গ্রুপের সভা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম: রবিবার ২০ জুন, ২০২১
  • ৩০৩ বার পঠিত

ঢাকা দক্ষিন সিটির (ডিএসসিসি) নির্বাহী কর্মকর্তার সাথে নারী মৈত্রী ইয়ুথ গ্রুপের এডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২০ জুন) সকালে এ সভা অনুষ্ঠিত হয়।

এডভোকেসী এ সভার মূল বিষয় ছিল স্থানীয় পর্যায় ইয়ুথদের দৃষ্টিতে বাজেট কেমন হওয়া প্রয়োজন এবং যুব বান্ধব বাজেটের জন্য সিটি কর্পোরেশন এর বাজেটে তাদের ডিমান্ডগুলো যেন অন্তর্ভূক্ত করা হয়।

প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়ুথ গ্রুপের এমন চমৎকার আয়োজনের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বাজেট তৈরীর সম্পূর্ণ প্রসিডিউর ইয়ুথদের সাথে শেয়ার করেন। তিনি ইয়ুথদের প্রতিটি ডিমান্ড নিয়ে তাদের সাথে বিস্তারিত আলোচনা করেন। বিশেষ করে ইয়ুথদের জন্য প্রতিটি ওয়ার্ডে খেলাধুলার ব্যবস্থা রাখার বিষয়ে বলেন যে ছেলে ও মেয়ে উভয়ের জন্যই খেলার ব্যবস্থা রাখা হবে। নারী পুরুষের জন্য পৃথক টয়লেট ব্যবস্থাও গ্রহন করা হবে বলে জানান। সঠিক বর্জ্য ব্যবস্থাপনা এবং জলাবদ্ধতা নিরসনে সরকার ইতোমধ্যে কাজ হাতে নিয়েছে বলে জানান।

ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশন এর প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ জানান, ইয়ুথদের এই সবগুলো ডিমান্ড নিয়ে মেয়রের সাথে কথা বলবেন এবং পরবর্তী মিটিং তিনি এই রিপোর্ট এর তথ্যগুলো তুলে ধরবেন। প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়ুথদের আরও বলেন বাজেট প্রকাশ হয়ে গেলে ইয়ুথরা যেন সেই বাজেটের কপি সংগ্রহ করে নেয় এবং তাদের ডিমান্ড এর সাথে মিলিয়ে নেয় যে কোন কোন ইস্যুগুলো বাজেটে অন্তর্ভূক্ত করা হয়েছে। তিনি সকলকে এই ধরণের কাজ অব্যাহত রাখার জন্য পরামর্শ দেন।

উল্লেখ্য, নারী মৈত্রী’র ইয়ুথ গ্রুপের নেতৃত্বে রাজধানী ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশন এর গেন্ডারিয়া এলাকার তরুণ-তরুণী এবং যুবরা একটি সার্ভে করে। সার্ভের মূল বিষয় ছিল সিটি কর্পোরেশন এর বাজেট পরিকল্পনায় যুবদের প্রত্যাশা এবং চাওয়া কেমন হবে সেই বিষয় নিয়ে। ইতোমধ্যে তাদের ডিমান্ড নিয়ে ৪৫নম্বর ওয়ার্ড কাউন্সিলর এর সাথে একটি মতবিনিময় সভাও করা হয়েছে।

ইন্দোবাংলা/সি.কে

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ