বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০২:০৯ অপরাহ্ন

বিভিন্ন কর্ম সূচির মধ্যদিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদৎ বার্ষিকী পালিত

ইন্দোবাংলা প্রতিনিধি, নবাবগঞ্জ (দিনাজপুর)
  • আপডেট টাইম: রবিবার ১৫ আগস্ট, ২০২১
  • ৫৪ বার পঠিত

সারাদেশের ন্যায় দিনাজপুরের নবাবগঞ্জ উপজলা প্রশাসনের আয়াজনে বিভিন্ন কর্মসূচী পালনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদৎ বার্ষিকী পালিত হয়েছে। রবিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পমাল্য অর্পন শ্রদ্ধাঞ্জলি দিয়ে দিবসের শুভ সূচনা শুরু হয়।

এরপর উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ সােম এর সভাপতিত্বে উপজেলা অডিটারিয়ামে জাতীয় শােক দিবসের বিষয়ে আলােচনা সভা সহ দােয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ওই সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য শিবলী সাদিক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আতাউর রহমান, থানা অফিসার ইনচার্জ অশােক কুমার চৌহান, বীর মুক্তিযােদ্ধা ইউনুস আলী তালুকদার প্রমূখ।

এছাড়াও দুপুরে উপজেলা আওয়ামীলীগের আয়াজনে নবাবগঞ্জ, বিরামপুর, হাকিমপুর, ঘােড়াঘাট ৪ উপজেলার আওয়ামীলীগের নেতাকর্মীদের অংশগ্রহণে আলােচনা সভা, মিলাদ মাহফিল, বৃক্ষরােপন, দুঃস্তদের মাঝে খাবার বিতরণ করা হয়। জাতীয় শােক দিবস ও মহান স্বাধীনতার স্থাপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে নবাবগঞ্জ ডিগ্রী কলেজ মাঠে নবাবগঞ্জ উপজেলা আওয়ামীলীগে আয়ােজিত আলাচনা সভা ও দায়া মাহফিল প্রধান অতিথি দিনাজপুর -৬ আসনর জাতীয় সংসদ সদস্য ও নবাবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি শিবলী সাদিক বলেন, অনেক ত্যাগ-তীতীক্ষা ও পরিশ্রম করে যে মহান মানুষটি নেতৃত্ব দিয়ে পরাধীনতার শিকল থেকে বাঙালি জাতিকে মুক্ত করেছেন। যার নেতৃত্বে গৌরবময় স্বাধীনতা যুদ্ধে বিজয় অর্জনের মাধ্যমে আমরা পেয়েছি স্বাধীন বাংলাদেশ। স্বাধীনতা অর্জনের পর যিনি দেশ ও দেশের মানুষের উন্নয়নে সার্বক্ষণিক নিজেকে নিয়োজিত রেখেছিলেন। অথচ, মহান সে মানুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তাঁর পরিবারের সদস্যদের একদল মানুষরূপী হায়েনা ১৯৭৫ সালের ১৫ আগস্ট গভীর রাতে নৃশংসভাবে হত্যার মাধ্যমে দেশের উন্নয়নে বাধাগ্রস্ত করে দেশকে গভীর অন্ধকারে নিমজ্জিত করে ফেলে। তবে স্বাধীনতা বিরোধী অপশক্তি যতই ষড়যন্ত্র করুক না কেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানে জাতি আজীবন স্বরণ রাখবে। যদিও পরবর্তীতে নানান ঘটনা প্রবাহের মাধ্যমে থেমে থাকা উনয়নকে ও বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতত্বে আওয়ামীলীগ সরকার নিরলসভাবে কাজ করে চলেছে।

নবাবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ডাঃ মােশাররফ হােসেনের সভাপতিত্বে এসময় অন্যন্যাদের মধ্যে আরো বক্তব্য রাখেন, নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান, বিরামপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খায়রুল আলম রাজু, হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদ হারুন, বিরামপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ আক্কাস আলী, হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত, ঘোড়াঘাট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান লিটন, বিরামপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নাড়ু গোপাল কুন্ডু প্রমূখ।

ইন্দোবাংলা/এম. আর

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ