বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৫:১১ অপরাহ্ন

উন্নত বিদ্যুৎ সেবা পাওয়া গ্রাহকদের অধিকার- বিদ্যুৎ প্রতিমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক
  • আপডেট টাইম: মঙ্গলবার ১৭ আগস্ট, ২০২১
  • ৬৫ বার পঠিত

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, উন্নত বিদ্যুৎ সেবা পাওয়া গ্রাহকদের অধিকার। পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) গ্রাহক সংখ্যা ৩ কোটি ১৮ লক্ষ উল্লেখ করে তিনি বলেন পরিকল্পনা মাফিক গ্রাহকদের দোরগোড়ায় উন্নত সেবা পৌঁছে দিতে হবে। গ্রাহক সন্তুষ্টিই আমাদের মূল লক্ষ্য হওয়া উচিত। এ লক্ষ্য নিয়ে কাজ করতে হবে।

প্রতিমন্ত্রী আজ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের উদ্যাগে জাতীয় শোক দিবস-২০২১ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, গ্রামীণ অর্থনৈতিক উন্নয়ন বিবেচনা করেই বঙ্গবন্ধু সংবিধানে গ্রামাঞ্চলে বৈদ্যুতিকরণের ব্যবস্থা গ্রহণ করেছিলেন। গ্রাম ও শহরের বৈষম্য দূর করাই ছিল এর মূখ্য উদ্দেশ্য। প্রতিটি গ্রামে আধুনিক নগর সুবিধা সম্প্রসারণের জন্য প্রধানমন্ত্রী ‘আমার গ্রাম-আমার শহর’ প্রতিশ্রুতি দিয়েছেন-যা বাস্তবায়নের নেপথ্যে অগ্রণী ভূমিকা রাখবে বিদ্যুৎ-তথা পল্লী বিদ্যুতায়ন বোর্ড। তিনি এসময় উন্নত প্রযুক্তি ব্যবহারের গুরুত্ব দিয়ে বলেন, বিদ্যুৎ সাশ্রয়ী বৈদ্যুতিক সরঞ্জামাদি ব্যবহারে গ্রাহকদের উদ্বুদ্ধ করতেও পল্লী বিদ্যুতায়ন বোর্ডের কর্মকর্তা-কর্মচারীদের অবদান রাখতে হবে।

পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অব.)-এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বিদ্যুৎ সচিব মোঃ হাবিবুর রহমান, পাওয়ার সেলের মহাপরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসাইন সংযুক্ত থেকে বক্তব্য রাখেন।

ইন্দোবাংলা/এম. আর

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ