বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৬:০০ অপরাহ্ন

বাংলাবাজার-শিমুলিয়া রুটে অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধ

শফিক স্বপন । ইন্দোবাংলা প্রতিনিধি, মাদারীপুর
  • আপডেট টাইম: বুধবার ১৮ আগস্ট, ২০২১
  • ৭২ বার পঠিত

পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে মাদারীপুরের বাংলাবাজার- মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌরুটে অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেছে বিআইডব্লিউটিসি। এ ঘোষণার পর বুধবার দুপুর আড়াইটার দিকে নৌরুটের সকল ফেরি চলাচল বন্ধ রাখা হয়। এর আগে সকাল থেকে এ নৌরুটে ৫ টি কেটাইপ ফেরি চলাচল করছিল।

বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ঘাট ও স্থানীয় সূত্রে জানা গেছে, নৌরুটের পদ্মানদীতে চার-পাঁচদিন ধরেই পানি বৃদ্ধি পেতে থাকে এবং সাথে সাথে স্রোতের তীব্রতা বাড়তে থাকে। এতদিন ঝুঁকি নিয়ে ফেরি চলাচল করলেও স্রোতের তীব্রতা বেড়ে যাওয়ায় দুপুর থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। পদ্মা পার হতে গিয়ে চ্যানেল অতিক্রমের সময় ফেরিগুলো স্রোত উপেক্ষা করে চলতে ব্যর্থ হওয়ায় দূর্ঘটনা এড়াতে ফেরি বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়। এদিকে আকস্মিক ফেরি চলাচল বন্ধ রাখার কারণে বাংলাবাজার ঘাটে পারাপারের অপেক্ষায় থাকা যানবাহন চালকেরা বিপাকে পরেছে। ঘাটে থাকা পন্যবাহী গাড়ীগুলো দুপুরের পর থেকে ঘাট এলাকা ছাড়তে শুরু করেছে।

বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন আহমেদ জানান, ‘স্রোতের কারণে দুপুর আড়াইটা থেকে ফেরি বন্ধ রাখা হয়েছে। তবে কখন চলবে তা বলা যাচ্ছে না। পদ্মা পার হওয়ার জন্য বিকল্প হিসেবে পাটুরিয়া-দৌলাদিয়া ঘাট ব্যবহারের জন্য সকলকে অনুরোধ করা হচ্ছে।

ইন্দোবাংলা/আর. কে

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ