বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৬ অপরাহ্ন

মানুষের জন্য কিছু করতে হলে আদর্শ জীবন গড়তে হবে: স্মরণসভায় পরিবেশমন্ত্রী

ইন্দোবাংলা প্রতিনিধি, মৌলভীবাজার
  • আপডেট টাইম: বৃহস্পতিবার ১৯ আগস্ট, ২০২১
  • ৭০ বার পঠিত

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, দেশের মানুষের জন্য কিছু করতে হলে আমাদেরকে আদর্শ জীবন গড়তে হবে। আদর্শ মানুষদের জীবনাদর্শ অনুসরণ করে নিজেদের জীবন সাজাতে হবে। জীবনে কখনোই আদর্শ থেকে বিচ্যুত হওয়া যাবে না, তবেই মানুষ মনে রাখবে, শ্রদ্ধা করবে।

আজ মৌলভীবাজার জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, বঙ্গবন্ধুর সহচর, বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে সদর উপজেলার চাঁদনীঘাট ইউনিয়নের গুজারাই গ্রামে তাঁর নিজ বাসভবনে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি, অস্বচ্ছলদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ, ‘জীবন পাঠ’ গ্রন্থের মোড়ক উন্মোচন এবং মরহুমের রুহের মাগফেরাত কামনায় আয়োজিত দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর আদর্শের একনিষ্ঠ অনুসারী আজিজুর রহমান সাধারণ মানুষের জীবনমান উন্নয়নে আমৃত্যু কাজ করে গেছেন। মরহুম আজিজুর রহমানের শিক্ষা নিজের জীবনে কাজে লাগিয়ে এতদূর এসেছেন উল্লেখ করে মন্ত্রী বলেন, বর্তমান প্রজন্মকে তার মতো নিরহংকার ও সৎ জীবন গড়তে হবে। জীবনের যেকোনো সংকটে অবিচলিত থেকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছতে হবে।

বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান ফাউন্ডেশনের আহবায়ক মুক্তিযোদ্ধা কামান্ডার জামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আসনের সংসদ সদস্য নেছার আহমদ, জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাহুর রহমান, পৌরসভার মেয়র মোঃ ফজলুর রহমান এবং সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ কামাল হোসেন প্রমুখ।

এর আগে মন্ত্রী সকালে বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান এর কবর জিয়ারত করেন।

ইন্দোবাংলা/আর. সি

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ