বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৪:৩৯ অপরাহ্ন

সীতাকুণ্ডে পরিবেশ বিপর্যয় রোধে করণীয় শীর্ষক আলোচনা সভা ও বৃক্ষরোপন কর্মসূচী

সোহেল রানা । দফতর সম্পাদক, সবুজ আন্দোলন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ
  • আপডেট টাইম: বৃহস্পতিবার ১৯ আগস্ট, ২০২১
  • ১২৭ বার পঠিত

দেশের পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন সীতাকুণ্ড উপজেলা শাখার উদ্যোগে পরিবেশ বিপর্যয় রোধে করণীয় শীর্ষক আলোচনা সভা ও বৃক্ষরোপন কর্মসূচী সীতাকুণ্ডের ৯ নং ইউনিয়নের ভাটিয়ারী এলাকায় অনুষ্ঠিত হয়েছে।

সীতাকুণ্ড উপজেলা সমন্বয়কারী সাইফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার।

প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মাহতাব হোসাইন মাজেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলার সদস্য সচিব স্থপতি শহিদুল ইসলাম, ভাটিয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নাজিমুদ্দিন, ইউপি সদস্য ওহিদুল আলম, চট্টগ্রাম উত্তর জেলার যুগ্ম আহ্বায়ক, মাইনুদ্দিন আহমেদ, জেলার সদস্য, রেদোয়ান আহমেদ, আশরাফুল করিম প্রমুখ।

এ সময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সীতাকুণ্ড উপজেলাসহ দেশের বিভিন্ন এলাকায় পরিবেশ বিপর্যয় চলছে। কলকারখানার বর্জ্য নদীর পানিতে গিয়ে পড়ার ফলে জলজ প্রাণী হারিয়ে গেছে। অপরিকল্পিত নগরায়নের ফলে দেখা দিয়েছে সবুজ বৃক্ষের সংকট।

অন্যান্য বক্তারা বলেন সবাই মিলে সবুজ আন্দোলনের সাথে কাজ করব। আধুনিক, পরিকল্পিত ও আগামী প্রজন্মের জন্য নিরাপদ সীতাকুন্ড গড়তে পরিবেশ বিপর্যয় রোধ করা এখন সময়ের দাবি।

পরে স্থানীয় হোসাইনিয়া মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে বৃক্ষের চারা বিতরণ করা হয় এবং মাদ্রাসা চত্বরে গাছের চারা রোপণ করা হয়।

ইন্দোবাংলা/এস. আর

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ