শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৩:১৭ পূর্বাহ্ন

পাহাড়ের সৌন্দর্য্য ঠিক রেখে পার্বত্য চট্টগ্রামের উন্নয়ন করতে হবে-পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক
  • আপডেট টাইম: সোমবার ২৩ আগস্ট, ২০২১
  • ৬৬ বার পঠিত
ছবিঃ সংগৃহীত

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ২০২১-২২ অর্থ বছরের জুলাই মাসের বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) বাস্তবায়ন পর্যালোচনা সভা আজ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মন্ত্রণালয়ের সচিব মোসাম্মৎ হামিদা বেগমের সভাপতিত্বে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুপ্রু চৌধুরীসহ মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর-সংস্থার প্রধানগণ, বিভিন্ন প্রকল্প পরিচালকগণ এবং মন্ত্রণালয়ের কর্মকতাবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় মন্ত্রী বলেন, পার্বত্য চট্টগ্রামের উন্নয়ন পরিকল্পনা প্রণয়নে পাহাড়ের সৌন্দর্য্য ঠিক রেখে উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নকারী সংস্থাসমূহের মধ্যে সমন্বয় করে কাজ করতে হবে। এছাড়া তিনি কাজের গুণগতমান ঠিক রেখে অগ্রগতি শতভাগ নিশ্চিত করে যথাসময়ে কাজ শেষ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

সংস্থা প্রধান ও প্রকল্প পরিচালকগণ নিজ নিজ প্রকল্পের বাস্তবায়ন পরিকল্পনা ও সর্বশেষ অগ্রগতি তুলে ধরেন। সভায় জানানো হয়, মন্ত্রণালয়ের অধীন সংস্থা ও প্রকল্পসমূহের গত অর্থবছরে অগ্রগতি ৯৯ শতাংশ অর্জিত হয়েছে।

চলতি অর্থবছরে মন্ত্রণালয়ের অধীন ২১টি উন্নয়ন প্রকল্প হাতে নেয়া হয়েছে।

ইন্দোবাংলা/এম. আর

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ