বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ০৫:২৮ পূর্বাহ্ন

ঘুষ না দেয়ায় মেলেনি ঘর!

জ্যেষ্ঠ প্রতিবেদক
  • আপডেট টাইম: মঙ্গলবার ৪ ফেব্রুয়ারী, ২০২০
  • ৪২৮ বার পঠিত

জামালপুর প্রতিনিধি : পাট-প্লাস্টিকের বস্তা, পুরও নষ্ট কাপড় ও বাঁশ-পাটকাঠির তৈরি ঘরেই প্রতিবন্ধী ছেলেকে নিয়ে জবেদা বেওয়ার বসবাস।

ঘুষ না দেয়ায় সরকারি সহায়তার ঘর পাননি জামালপুরের ইসলামপুর উপজেলার চরপুটিমারি ইউপির বেনুয়ারচরের এ বৃদ্ধা।

কয়েক বছর আগেই স্বামীকে হারিয়েছেন জবেদা বেওয়া। চার ছেলের দুজনই মানসিক ভারসাম্যহীন। তাদের নিয়েই স্বামীর ভিটায় ঝুপড়ি বানিয়ে বসবাস করছেন তিনি। প্রতিবেশীদের করুণায় কোনো রকমে দিন চলে তাদের।

জবেদা বেওয়া বলেন, ঘরের উপর নিচ দিয়ে শীতে কুয়াশা, বর্ষায় বৃষ্টির পানি ঢোকে। প্রতি রাতেই আশ্রয় নেয় কুকুর-বিড়াল। তাই মাথা গোঁজার ঠাঁইয়ের জন্য চেয়ারম্যান-মেম্বারদের দুয়ারে ঘুরেছি। কিন্তু কেউ নজর দেয়নি।

সংগ্রামী এ বৃদ্ধা আরো বলেন, ঘরের আবেদন করলে ঘুষ চায় মেম্বার-চেয়ারম্যানরা। কিন্তু তাদের ঘুষ দেয়ার সামর্থ্য আমার নেই। তাই এখনো ঘরের তালিকায় নাম ওঠেনি।

ইউপি সদস্য শাহাদাত হোসেন বলেন, চাহিদার তুলনায় বরাদ্দ কম হওয়ায় এতদিন জবেদা বেওয়ার নাম তালিকায় ওঠেনি। তবে, এবারের তালিকায় তার নাম দেয়া হয়েছে।

চর পুটিমারি ইউপি চেয়ারম্যান শামসুজ্জামান সুরুজ মাস্টার বলেন, তালিকা প্রণয়নের কাজ মেম্বররা করেন। এ বিষয়ে আমার জানা ছিল না। তবে, এবার জবেদা বেওয়াকে অগ্রাধিকার দেয়া হবে।

ইসলামপুরের ইউএনও মিজানুর রহমান জানান, ওই বৃদ্ধা আসলেই ঘর পাওয়ার যোগ্য। বিষয়টি গুরুত্ব দিয়ে বিবেচনা করা হবে। ইউপি চেয়ারম্যান-মেম্বরদের বিরুদ্ধে ঘুষের অভিযোগও খতিয়ে দেখা হবে।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ