শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০১:০২ পূর্বাহ্ন

অসাম্প্রদায়িক চেতনার কারণেই দেশ উন্নয়নের রোল মডেল – নৌপরিবহন প্রতিমন্ত্রী

ইন্দোবাংলা প্রতিনিধি, বিরল (দিনাজপুর)
  • আপডেট টাইম: মঙ্গলবার ৫ অক্টোবর, ২০২১
  • ১৬৬ বার পঠিত
ছবিঃ সংগৃহীত

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, অসাম্প্রদায়িক চেতনা ধারণ করার কারণেই বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। দেশে সব ধর্মের মানুষ এখন সাহসিকতার সঙ্গে বসবাস করছে। পঁচাত্তরের পর স্বাধীনতাবিরোধী চক্র সাম্প্রদায়িকতা দিয়ে দেশকে বিভক্ত করতে চেয়েছিল। তারা সাম্প্রদায়িকতা দিয়ে আমাদের শাসন-শোষণ করতে চেয়েছিল, মুক্তিযুদ্ধকে অপমাণিত করতে চেয়েছিল। ‍কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছে।

প্রতিমন্ত্রী আজ দিনাজপুরের বিরল উপজেলা পরিষদ অডিটরিয়ামে আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে বিরলের সকল পূজামন্ডপ কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল ওয়াজেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর এবং সাধারণ সম্পাদক রমাকান্ত রায়।

প্রতিমন্ত্রী বলেন, করোনা মহামারির মধ্যেও আমরা জিডিপি প্রবৃদ্ধির হার ৫ শতাংশ ধরে রাখতে পেরেছি। যা বিশ্বের অনেক দেশ পারেনি। বাংলাদেশ এখন অন্যদেশকে ঋণ ও মঞ্জুরি প্রদানে সক্ষম। বর্তমানে আমাদের মাথাপিছু আয় ২,২৭০ ডলার এবং রিজার্ভ প্রায় ৫০ বিলিয়ন ডলার। প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে যেভাবে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় সন্ত্রাসকে লালন-পালন করা হয়েছিল। যেভাবে শায়খ আব্দুর রহমান, বাংলা ভাইদের তৈরি করা হয়েছে, ২১ আগস্টের গ্রেনেড হামলা হয়েছে, বঙ্গবন্ধুর খুনীদের লালন-পালন করা হয়েছে, একাত্তরের যুদ্ধাপরাধীদের লালন পালন করে সমাজ ও রাজনীতিতে প্রতিষ্ঠিত করা হয়েছিল; তার বিরুদ্ধে প্রধানমন্ত্রীর নেতৃত্বে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যে সামর্থ্য দেখিয়েছে তা পৃথিবীতে বিরল ঘটনা। সেজন্যই আজকে সকল ধর্ম-বর্ণের মানুষ সাহসিকতার সঙ্গে বসবাস করতে পারে। তিনি বলেন, অতীতে যেই ভয়-ভীতি নিয়ে দুর্গাপূজা উদযাপন হত, এখন সেই ভয়-ভীতি নেই। কারণ যারা ভয়-ভীতি দেখাত, এসব অপকর্ম করত, তাদেরকে আমরা নির্মূল করতে সক্ষম হয়েছি।

প্রতিমন্ত্রী উপজেলার ৯৪টি পূজা মন্ডপের প্রতিটিতে ১৫ হাজার টাকা, শাড়ি ও ধুতি উপহার দেন। পরে প্রতিমন্ত্রী বোচাগঞ্জ উপজেলায়ও অনুরূপ কর্মসূচিতে অংশ নেন।

ইন্দোবাংলা/এম. ই

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ