মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩:০২ অপরাহ্ন

সরকারি জরুরি হটলাইন

সরকারি তথ্য ও সেবা-৩৩৩, জরুরি সেবা-৯৯৯, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে-১০৯, দুদক-১০৬, দুর্যোগের আগাম বার্তা-১০৯০, শিশুর সহায়তায় ফোন-১০৯৮, ভূমির সেবা পেতে...অভিযোগ জানাতে-১৬১২২, ই-জিপি জরুরি হেল্পলাইন-১৬৫৭৫, নৌপরিবহনের হেল্পলাইন-১৬১১৩। তথ্য সুত্র : পিআইডি

শিরোনাম
মানুষ এখন শখ করে পান্তা ভাত খায় : খাদ্যমন্ত্রী ‘স্মার্ট বাংলাদেশের অংশীদার হই, বাল্যবিবাহ, ইভটিজিং ও মাদকমুক্ত রই’ জয়পুরহাটে সমবায়ীদের তোপের মুখে যুগ্মনিবন্ধক ডিএমপি কমিশনার হলেন অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান উন্নয়নশীল দেশগুলোর জন্য কমিউনিটি স্বাস্থ্যসেবায় বৈশ্বিক সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী সার্বিক স্বাস্থ্য উন্নয়নে বাংলাদেশ সরকারের প্রচেষ্টার প্রশংসা ‘হু’ প্রধানের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মার্কিন কাউন্সিলর ডেরেক শোলের সাক্ষাৎ বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান কৃষিমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ কেবল শেখ হাসিনার দ্বারাই সম্ভব : সমাজকল্যাণ প্রতিমন্ত্রী অর্থ আত্নসাৎ, দুই বছর বেতন বাড়বে না সমাজসেবা কর্মকর্তার

এনবিআর সদস্য হলেন ড. মইনুল খান

যমুনা নিউজ বিডিঃ জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য হিসাবে পদোন্নতি পেয়েছেন ভ্যাট নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান। সোমবার (৯ মে) অভ্যন্তরীণ সম্পদ বিভাগের উপসচিব মো. আহসান হাবিবের সই করা আদেশ সূত্রে এ তথ্য জানা গেছে। মইনুল খানকে এনবিআরের শুল্ক ও আবগারি বিভাগের সদস্য হিসেবে নিযোগ করা হয়েছে।

২০২০ সালের জুন থেকে ভ্যাট নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক হিসাবে দায়িত্ব পালন করছেন তিনি। এর আগে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ও ঢাকা পশ্চিম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনারসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। মইনুল খান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে অনার্স ও মাস্টার্স করেছেন। সাংবাদিকতা দিয়ে কর্মজীবন শুরু করেন। ১৩তম বিসিএস পরীক্ষায় উর্ত্তীর্ণ হয়ে শুল্ক ও ভ্যাট প্রশাসনে যোগ দেন। ১৯৯৯-০১ সময়ে অস্ট্রেলিয়া সরকারের স্কলারশিপ নিয়ে ইউনিভার্সিটি অব কুইন্সল্যান্ড থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন।  পরবর্তী সময়ে ওয়ার্ল্ড কাস্টমস অর্গানাইজেশনের বৃত্তি নিয়ে জাপানের জিআরআইপিএস থেকে পাবলিক ফাইন্যান্সে মাস্টার্স এবং অস্ট্রেলিয়ার ম্যাককুয়ারি ইউনিভার্সিটি হতে সেন্টার ফর পলিসিং ইন্টেলিজেন্স অ্যান্ড কাউন্টার টেররিজমে পিএইচডি ডিগ্রি সম্পন্ন করেন। চাকরি এবং লেখাপড়ার পাশাপাশি সৃজনশীল কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত তিনি। স্বর্ণমানব, দেখিলাম তারেসহ চারটি বই প্রকাশিত হয়েছে। পাশাপাশি নাট্যকার হিসেবেও সম্পৃক্ত। তিনি নাট্যকার সংঘের একজন সক্রিয় সদস্য। ইতোমধ্যে মইনুল খানের রচিত প্রায় ১৭টি নাটক নির্মিত হয়েছে।

সংবাদ শেয়ার করুন

সতর্ক বার্তা

আমরা নিজস্ব সংবাদ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। -ইন্দোবাংলা টীম।

করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

© ইন্দোবাংলা২৪.কম সকল অধিকার সংরক্ষিত ২০২৩।
কারিগরি সহায়তায়: অল আইটি