শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:১৫ অপরাহ্ন

সরকারি জরুরি হটলাইন

সরকারি তথ্য ও সেবা-৩৩৩, জরুরি সেবা-৯৯৯, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে-১০৯, দুদক-১০৬, দুর্যোগের আগাম বার্তা-১০৯০, শিশুর সহায়তায় ফোন-১০৯৮, ভূমির সেবা পেতে...অভিযোগ জানাতে-১৬১২২, ই-জিপি জরুরি হেল্পলাইন-১৬৫৭৫, নৌপরিবহনের হেল্পলাইন-১৬১১৩। তথ্য সুত্র : পিআইডি

শিরোনাম
মানুষ এখন শখ করে পান্তা ভাত খায় : খাদ্যমন্ত্রী ‘স্মার্ট বাংলাদেশের অংশীদার হই, বাল্যবিবাহ, ইভটিজিং ও মাদকমুক্ত রই’ জয়পুরহাটে সমবায়ীদের তোপের মুখে যুগ্মনিবন্ধক ডিএমপি কমিশনার হলেন অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান উন্নয়নশীল দেশগুলোর জন্য কমিউনিটি স্বাস্থ্যসেবায় বৈশ্বিক সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী সার্বিক স্বাস্থ্য উন্নয়নে বাংলাদেশ সরকারের প্রচেষ্টার প্রশংসা ‘হু’ প্রধানের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মার্কিন কাউন্সিলর ডেরেক শোলের সাক্ষাৎ বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান কৃষিমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ কেবল শেখ হাসিনার দ্বারাই সম্ভব : সমাজকল্যাণ প্রতিমন্ত্রী অর্থ আত্নসাৎ, দুই বছর বেতন বাড়বে না সমাজসেবা কর্মকর্তার

লেমন চিকেন তৈরি করুন খুব সহজে

ডায়েট করলেই যে সব সময় মাছ মাংস বাদ দিয়ে সবজি খেতে হবে বিষয়টা এমন না। স্বাস্থ্যকর পদ্ধতিতে রান্না করে আপনি অনায়াসেই চিকেন খেতে পারেন যা ওজন কমাতে এবং নিয়ন্ত্রণে রাখতে সহায়তা করবে। এমনই একটি খাবার লেমন চিকেন। চলুন জেনে নেওয়া যাক লেমন চিকেনের রেসিপি।

যা যা লাগবে
চিকেন উইংস- ৭৫০ গ্রাম
গোলমরিচের গুঁড়ো
লেবুর রস
টকদই
আদা, রসুনের পেস্ট
আস্ত গোলমরিচ

যে ভাবে বানাবেন
চিকেন ভালো করে ধুয়ে নিয়ে গোলমরিচের গুঁড়া, লবণ, লেবুর রস, লেবুর জেস্ট, টকদই, আদা-রসুন বাটা নিয়ে ম্যারিনেট করে রাখুন এক ঘন্টা। এবার ননস্টিক প্যান নিয়ে ওর মধ্যে ১২ টা গোলমরিচ রোস্ট করুন। ওর মধ্যে চিকেনের টুকরো গুলো দিয়ে হাই ফ্লেমে ভেজে নিন ( ননস্টিক কড়া ব্যবহার না করলে এক চামচ তেল কিংবা বাটার দিতে হবে)।

এবার ঢাকা রাখুন কিছুক্ষণ। আবার নাড়া চাড়া করুন। ঢাকা দিয়ে রাখলে দেখবেন চিকেন থেকে পানি বের হয়ে আসবে। এবার ভালো করে ভাজা হলে সামান্য পানি দিন। তারপর ম্যারিনেশনের মশলাটাও দিয়ে দিন। চুলা কমিয়ে ঢাকা রাখুন কিছুক্ষণ। এবার ৫টা কাঁচা মরিচ চিরে দিন চিকেনের উপর। সেই সাথে সামান্য গোলমরিচের গুঁড়ো ছড়িয়ে দিন। নামানোর আগে ধনেপাতা কুচি ছড়িয়ে দিন। চুলা বন্ধ করে চারটা লেবুর স্লাইস দিয়ে দিন। ব্যাস তৈরি লেমন পেপার চিকেন।

রান্না একেবারেই শুকনো হবে। স্টার্টার হিসেবেও বেশ ভালো চিকেনের এই আইটেম। খেতে খুব সমস্যা হলে উপরে বাটার ছিটিয়ে নিতে পারেন।

ইন্দোবাংলা/এন. এম

সংবাদ শেয়ার করুন

সতর্ক বার্তা

আমরা নিজস্ব সংবাদ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। -ইন্দোবাংলা টীম।

করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

© ইন্দোবাংলা২৪.কম সকল অধিকার সংরক্ষিত ২০২৩।
কারিগরি সহায়তায়: অল আইটি