বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৮:০৩ অপরাহ্ন

পাকিস্তানে শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলতে অনড় বিসিবি

জ্যেষ্ঠ প্রতিবেদক
  • আপডেট টাইম: বুধবার ২৫ ডিসেম্বর, ২০১৯
  • ৭২৪ বার পঠিত

খেলাধুলা ডেস্ক: আসন্ন সফরে পাকিস্তানের মাটিতে শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলতে অনড় অবস্থায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দ্বিপক্ষীয় সিরিজের সব ম্যাচ নিজ দেশে আয়োজনের বিষয়ে সোমবার ঘোষণা দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি এহসান মানি। পরিপ্রেক্ষিতে এ মুহূর্তে দেশটিতে কেবল টি-টোয়েন্টি সিরিজ খেলার বিষয়ে অনড় অবস্থানে থাকার কথা স্রেফ জানিয়ে দিয়েছে বিসিবি।

নির্ধারিত সূচি অনুযায়ী, আগামী জানুয়ারি-ফেব্রুয়ারিতে পাকিস্তান সফরে বাংলাদেশের দুই টেস্ট ও তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে। তবে পাক ডেরায় এ মুহূর্তে টেস্ট ক্রিকেট খেলতে ইচ্ছুক নয় বিসিবি। বরং নিরপেক্ষ কোনো ভেন্যুতে দুই ম্যাচ টেস্ট সিরিজ আয়োজনে পিসিবিকে অনুরোধ জানিয়েছে তারা।

পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজ খেলতে বিসিবির ইতস্ততার পরই তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন পিসিবি কর্মকর্তারা। বিসিবিপ্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী মঙ্গলবার বলেন, স্বাভাবিকভাবেই পাকিস্তান দেখাতে চাইবে, সেখানে পুরোদমে আন্তর্জাতিক ক্রিকেট শুরু হয়েছে। সম্ভবত এ কারণেই তারা এসব কথা বলছে। তবে আপনারা সবাই জানেন, ম্যাচের পরিবেশ বলতে একটি বিষয় আছে। একই সঙ্গে বিদেশ থেকে আসা খেলোয়াড় ও টিম ম্যানেজমেন্ট রয়েছে। সিদ্ধান্ত নেয়ার আগে আমাদের দীর্ঘ সময় সেখানে থাকার বিষয়ে তাদের সঙ্গে আলোচনা করতে হবে।

তিনি বলেন, ‘সুতরাং আমরা সেখানে টি-টোয়েন্টি সিরিজটি খেলতে চেয়েছিলাম। কেননা সেখানে সংক্ষিপ্ত সময়ের জন্য খেলে খেলোয়াড়, টিম ম্যানেজমেন্ট এবং অন্যরা অন্তর্ভুক্ত থেকে সবাই একটা মূল্যায়ন করতে পারবে। এ চিন্তা থেকেই আমরা তাদের টি-টোয়েন্টি সিরিজ খেলার প্রস্তাব দিয়েছি।

বিসিবিপ্রধান নির্বাহী জানান, টি-টোয়েন্টি সিরিজের সব ম্যাচই একই ভেন্যুতে আয়োজনের বিষয়ে পিসিবিকে জানানো হয়েছে। তিনি বলেন, ‘আমরা চলাচল ও সময়কাল বিবেচনা করে একটি ভেন্যুতে খেলার প্রস্তাব দিয়েছি।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ