বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ০৪:৩০ পূর্বাহ্ন

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে ভোগান্তি, আসছে হাড়কাঁপানো শীত

জ্যেষ্ঠ প্রতিবেদক
  • আপডেট টাইম: শুক্রবার ৩ জানুয়ারী, ২০২০
  • ৪২০ বার পঠিত

পৌষের শুরু থেকেই জেঁকে বসা তীব্র শীত গত কয়েক দিনের রোদে বেশ কমেছিল। তবে রাজধানীসহ দেশের অন্যান্য জেলায় শুরু হওয়া গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আবারও সেই শীতের আভাস দিচ্ছে।

জানুয়ারির শুরু থেকে বৃষ্টি হতে পারে, এমন পূর্বাভাস আগেই দিয়েছিল আবহাওয়া অধিদপ্তর। এছাড়া আগামী ৫ জানুয়ারির পর থেকে সারাদেশে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে বলেও জানিয়েছে তারা।

শুক্রবার (৩ জানুয়ারি) ভোর রাত থেকেই রাজধানীতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। বৃষ্টিতে ঠান্ডা বাড়ায় জনজীবনে স্থবিরতা নেমেছে। ভোগান্তিতে পড়তে হচ্ছে জীবিকার টানে বাইরে বের হওয়া সাধারণ মানুষকে।

সকাল থেকেই ঢাকার রাস্তা বের হয়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। বৃষ্টিপাতে অনেক পাড়া-মহল্লার রাস্তায় পানি জমে যাওয়ায় বেড়েছে মানুষের দুর্ভোগ।

তবে শুক্রবার ছুটির দিন হওয়ায় বেশিরভাগ মানুষই বের হয়নি। ফলে সকাল থেকে বেশ ফাঁকাই রয়েছে রাজধানী শহর। অনেকেরই নেই কাজে যাওয়ার তাগিদ ফলে নেই কোনো যানজটও।

এ দিকে আবহাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে। বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এতে তাপমাত্রা ৩-৪ ডিগ্রি কমে আসতে পারে। আজ ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াস। যা গতকাল বৃহস্পতিবার ছিল ১৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এদিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল তেঁতুলিয়ায় ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ ছিল ঢাকায় ২৮ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া দেশের কয়েকটি এলাকায় গুঁড়ি গুঁড়ি থেকে মৃদু বৃষ্টিও হয়েছে। কক্সবাজারে দেশের সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে, ১১ মিলিমিটার। রংপুরের বেশির ভাগ জেলায় চার থেকে পাঁচ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ