শুক্রবার, ১৮ Jun ২০২১, ০২:২৭ পূর্বাহ্ন

ঢাবিতে শাড়ি নিয়ে মারামারিঃ আহত ৩ নেত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক
  • আপডেট টাইম: সোমবার ৬ জানুয়ারী, ২০২০
  • ৫১১ বার পঠিত

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর শাড়ি বিতরণের ঘটনাকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে মারামারির ঘটনা ঘটেছে।

রবিবার (৫ জানুয়ারি) রাত ৮টা ৩০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ৩ জন ছাত্রী আহত হয়েছে। আহত তিনজন ছাত্রলীগ নেত্রীরা হলেন- ইসরাত জাহান ইতি, পাপিয়া আকতার ও মিলি রাণী। এদের মধ্যে ইতি ও পাপিয়া বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অপরজন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পাপিয়া আকতার ও রিয়া আকতারের গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। পাপিয়া আকতার হল সংসদ নির্বাচনে ছাত্রলীগ প্যানেল থেকে বহির্ক্রীড়া সম্পাদক ও রিয়া আকতার একই প্যানেলের অভ্যন্তরীণ ক্রীড়া সম্পাদক নির্বাচিত হন।

হল শাখা ছাত্রলীগের অন্য একটি সূত্র জানায়, ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও পুনর্মিলনীর একদিন আগে ৩ জানুয়ারি রাতে প্রতিষ্ঠাবার্ষিকীর শাড়ি বিতরণ নিয়ে ঝামেলার সূত্রপাত। শাড়িগুলো হল ছাত্রলীগের সাবেক সহসভাপতি (খাদিজা-নাবিলা কমিটি) সালসাবিল খান বিতরণ করে হল ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে। এ নিয়ে হল শাখার বর্তমান সাধারণ সম্পাদক রওনক জাহান রাইনের সাথে ঝামেলা হয়।

সূত্র জানায়, ৪ জানুয়ারি প্রতিষ্ঠাবার্ষিকী থাকায় ঝামেলা হয়নি। পরে রবিবার রাত ৮টার পরে পুনরায় ঝামেলা শুরু হয়। এতে পাপিয়া আক্তার নামে ইতিহাস ও সংস্কৃতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আহত হয়েছে। তাকে হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া আরও অনেকে আহত। রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের হস্তক্ষেপে মারামারি শেষ হয়।

এ দিকে, ঘটনার পরপরই ওই হলের সাধারণ ছাত্রীরা ছাত্রলীগ নেত্রী ও অভ্যন্তরীণ ক্রিড়া সম্পাদক রিয়া আকতারের বহিষ্কারের দাবিতে হলের সামনে বিক্ষোভ করছে বলে জানা যায়।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, একাধিক ছাত্রীর মধ্যে মারামারির ঘটনায় সেখানে প্রক্টরিয়াল টিম পাঠানো হয়। আবাসিক শিক্ষকরাও সেখানে যান।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ