শনিবার, ২০ অগাস্ট ২০২২, ১২:০৫ পূর্বাহ্ন

সরকারি জরুরি হটলাইন

সরকারি তথ্য ও সেবা-৩৩৩, জরুরি সেবা-৯৯৯, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে-১০৯, দুদক-১০৬, দুর্যোগের আগাম বার্তা-১০৯০, শিশুর সহায়তায় ফোন-১০৯৮, ভূমির সেবা পেতে...অভিযোগ জানাতে-১৬১২২, ই-জিপি জরুরি হেল্পলাইন-১৬৫৭৫, নৌপরিবহনের হেল্পলাইন-১৬১১৩। তথ্য সুত্র : পিআইডি

শিরোনাম
নৌযানের যাত্রীভাড়া ৩০ ভাগ সমন্বয় করে পুনর্নির্ধারণ শোক দিবসে নানা কর্মসূচী হাতে নিয়েছে কৃষিবিদ ড. আওলাদ বঙ্গবন্ধু বাংলার শান্তি, অগ্রগতি ও সাম্যের অবিসংবাদিত নেতা জয়পুরহাটে চিত্রাংকন, গ্রন্থপাঠ ও কুইজ প্রতিযোগিতাদের পুরস্কার বিতরণ করেন এসপি মাছুম পঞ্চগড় থেকে মানসম্মত শিক্ষা অর্জনের নয়া যাত্রা হবে- প্রাথমিক ও গণশিক্ষা সচিব বিএনপিসহ কিছু দল ও প্রতিষ্ঠান জ্বালানি তেলের মূল্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে- তথ্য ও সম্প্রচার মন্ত্রী ‘স্মার্ট সোসাইটি’ প্রকল্প বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সচিবালয়ে আলোকচিত্র প্রদর্শনী স্বেচ্ছা রক্তদানের চর্চা পারিবারিকভাবে ছড়িয়ে দিতে হবে- মোস্তাফা জব্বার জাতীয় শোক দিবসে জাতীয় পতাকা উত্তোলন বিষয়ক নির্দেশনা

সাবান ও পানি দিয়ে ধোয়া যাবে এই স্মার্টফোন

গ্লাস প্রোটেক্টর থেকে ব্যাক কভার সবই লাগিয়েছেন। তবুও ধুলো ময়লার হাত থেকে সাধের স্মার্টফোনটিকে বাঁচাতে পারছেন না? চিন্তায় চিন্তায় মাঝে মাঝেই চোখ চলে যায় সাধের ফোনটির দিকে। কিন্তু, আর মনে হয় আপনাকে বেশিদিন ভাবতে হবে না। কারণ তারা এই সমস্যার সমাধানসূত্র বের করে ফেলেছে বলে দাবি করেছে জাপানের একটি সংস্থা। এখন ময়লা জমলেই পানি ও সাবান দিয়ে অনায়াসেই ধুয়ে ফেলতে পারবেন আপনার স্মার্টফোনটিকে।

বাজারে ওয়াটারপ্রুফ স্মার্টফোন বেশ কয়েকদিন আগেই এসেছে। কিন্তু, সাবান দিয়ে স্নান করাতে পেরেছেন কি? তারাই প্রথম এই রকম হ্যান্ডসেট বাজারে আনতে চলেছে বলে দাবি জাপানের ওই টেলিকম সংস্থার। ওই সংস্থার মুখপাত্র বলেন, “ফোনটিকে ৭০০ বারের বেশি ধুয়ে পরীক্ষা করে দেখেছে আমাদের ডেভলপমেন্ট টিম।” তাদের অনলাইন বিজ্ঞাপনেও এই বিষয়টি তুলে ধরেছে সংস্থাটি। যেখানে দেখা যাচ্ছে, একটি শিশু খাবারের প্লেটে ফোনটিকে ফেলে দেয়। তা দেখে বাড়ির অন্যরা চিন্তিত হয়ে পড়লেও সবাইকে আশ্বস্ত করতে দেখা যায় শিশুটির মাকে, যিনি নোংরা হলেই জল দিয়ে ফোনটিকে ধুয়ে নেন। তবে সব ধরনের সাবান দিয়ে এটি ধোয়া যাবে না বলে সংস্থার তরফে সতর্ক করে দেওয়া হয়েছে। তবে আপাতত শুধু জাপানের বাজারেই মিলবে এই স্মার্টফোন।

সংবাদ শেয়ার করুন

সতর্কবার্তা

আমরা নিজস্ব সংবাদ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে (+880963871280, 01710629562) যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।

 


করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

© ইন্দোবাংলা২৪.কম সকল অধিকার সংরক্ষিত ২০২২।
কারিগরি সহায়তায়: অল আইটি