বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:২০ অপরাহ্ন

সরকারি জরুরি হটলাইন

সরকারি তথ্য ও সেবা-৩৩৩, জরুরি সেবা-৯৯৯, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে-১০৯, দুদক-১০৬, দুর্যোগের আগাম বার্তা-১০৯০, শিশুর সহায়তায় ফোন-১০৯৮, ভূমির সেবা পেতে...অভিযোগ জানাতে-১৬১২২, ই-জিপি জরুরি হেল্পলাইন-১৬৫৭৫, নৌপরিবহনের হেল্পলাইন-১৬১১৩। তথ্য সুত্র : পিআইডি

শিরোনাম
মানুষ এখন শখ করে পান্তা ভাত খায় : খাদ্যমন্ত্রী ‘স্মার্ট বাংলাদেশের অংশীদার হই, বাল্যবিবাহ, ইভটিজিং ও মাদকমুক্ত রই’ জয়পুরহাটে সমবায়ীদের তোপের মুখে যুগ্মনিবন্ধক ডিএমপি কমিশনার হলেন অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান উন্নয়নশীল দেশগুলোর জন্য কমিউনিটি স্বাস্থ্যসেবায় বৈশ্বিক সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী সার্বিক স্বাস্থ্য উন্নয়নে বাংলাদেশ সরকারের প্রচেষ্টার প্রশংসা ‘হু’ প্রধানের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মার্কিন কাউন্সিলর ডেরেক শোলের সাক্ষাৎ বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান কৃষিমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ কেবল শেখ হাসিনার দ্বারাই সম্ভব : সমাজকল্যাণ প্রতিমন্ত্রী অর্থ আত্নসাৎ, দুই বছর বেতন বাড়বে না সমাজসেবা কর্মকর্তার

পাঁচবিবি পৌর নির্বাচনে মেয়র পদে গুঞ্জন উঠেছে দলীয় ১৬ জনের নাম

পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি: আগামী ২৭শে জুলাই প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে সীমানা জটিলতা মামলার কারণে আটকে থাকা বহুল প্রতিক্ষিত জয়পুরহাটের পাঁচবিবি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। দীর্ঘদিন বন্ধ থাকা এই পৌরসভাটির ভোটের তারিখ ঘোষিত হওয়াই ক্ষমতাসীন দলের দেড় ডজন প্রার্থী মেয়র পদে নির্বাচনের জন্য পোস্টার বিল বোর্ডে দলীয় প্রধানের ছবির সাথে নিজের ছবি লাগিয়ে ভোটারদের নজরে আসার চেষ্টা করেছেন।


নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৮ জুন, বাছাই ৩০ জুন, প্রার্থীতা প্রত্যাহার আগামী ৭ জুলাই এবং ২৭ জুলাই ভোট গ্রহণ করা হবে।


এদিকে নির্বাচনের দিন ঘনিয়ে আসায় পৌর এলাকার মহল্লা গুলোর মোড়ে মোড়ে, চায়ের আড্ডায় এবং সরকারি-বেসরকারি দপ্তরসহ যেখানেই জনসমাগম সেখানেই এখন একটাই আলোচনা কে পাচ্ছেন নৌকার টিকিট। অধির আগ্রহে প্রহর গুনছেন মেয়র প্রার্থীদের কর্মী সমর্থক, শুভাকাংখীসহ সাধারণ ভোটারা। তবে সেটি জানতে অপেক্ষা করতে হবে আওয়ামীলীগের কেন্দ্রীয় প্রার্থী মনোনয়ন বোর্ডের ঘোষণা পর্যন্ত। প্রার্থীদের অনেকেই দলের মনোনয়ন নিশ্চিত করতে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগ সহ তদবির লবিং করে যাচ্ছেন ।


অপর দিকে পৌর নির্বাচনে মেয়র পদে প্রার্থী মনোনয়নের লক্ষ্যে গত ১৩ই জুন সোমবার পৌর আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভায় দলীয় মনোনয়নের জন্য ১৬জন প্রার্থী তালিকা কেন্দ্রে পাঠানোর জন্য প্রস্তুুত করা হয়।

তারা হলেন- জয়পুরহাট-১ আসনের সংসদ এ্যাড. সামছুল আলম দুদু’র পত্নী ও পাঁচবিবি পৌর আ.লীগের সদস্য মেহের নিগার শিউলী, উপজেলা আ. লীগের সাবেক সভাপতি ও বর্তমান পৌর প্রশাসক আব্দুল কাদের ব্যাপারী, উপজেলা আ. লীগের সভাপতি মুক্তিযুদ্ধের সংগঠক আবু বক্কর ছিদ্দিক মন্ডল, উপজেলা আ.লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সদ্য বিদায়ী পৌর মেয়র হাবিবুর রহমান হাবিব, জেলা আ.লীগের যুগ্ম-সম্পাদক মীর রেজাউল করিম, পৌর আ.লীগের সহ-সভাপতি ও শহীদ আলাউদ্দিনের পুত্র আনিছুর রহমান বাচ্চু, উপজেলা আ.লীগের যুগ্ম-সম্পাদক আবু সাঈদ আল মাহাবুব চন্দন, জেলা আ. লীগের সদস্য ও উপজেলা মহিলা আ.লীগের সভাপতি মাছুদা বেগম ঝর্ণা, উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক মিন্নুর, পৌর আ.লীগের সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান, পৌর আ’লীগের ৯নং ওয়ার্ডের সভাপতি মানিক আকন্দ, উপজেলা আ. লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক ও ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার শিল্পী, পৌর আ. লীগের যুগ্ম-সম্পাদক দেওয়ান সিরাজুল ইসলাম। জেলা আ. লীগের সদস্য ও জেলা মহিলা আ. লীগের সহ সভাপতি ফারাহ দিবা চৌধুরী তিথি, উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ফরহাদ আলম জুয়েল, সাবেক ছাত্রলীগ নেতা ও অবসর প্রাপ্ত সেনা সদস্য রফিকুল ইসলাম।

এ বিষয়ে উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক ও কুসুম্বা ইউপি চেয়ারম্যান জিহাদ মন্ডল বলেন, বর্ধিত সভার প্রস্তাবিত সকল প্রার্থীর নাম কেন্দ্রে পাঠানো হবে। দলীয় মনোনয়ন বোর্ড যাকে মনোনয়ন দিবেন উপজেলা আওয়ামীলীগ ও পৌর আওয়ামীলীগ সকল দ্বিধাদ্বন্দ্ব ভূলে তাকেই বিজয়ী করতে একযোগে কাজ করবেন বলে মনে করেন তিনি।

ইন্দোবাংলা/আর. আর

সংবাদ শেয়ার করুন

সতর্ক বার্তা

আমরা নিজস্ব সংবাদ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। -ইন্দোবাংলা টীম।

করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

© ইন্দোবাংলা২৪.কম সকল অধিকার সংরক্ষিত ২০২৩।
কারিগরি সহায়তায়: অল আইটি