রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন

সরকারি জরুরি হটলাইন

সরকারি তথ্য ও সেবা-৩৩৩, জরুরি সেবা-৯৯৯, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে-১০৯, দুদক-১০৬, দুর্যোগের আগাম বার্তা-১০৯০, শিশুর সহায়তায় ফোন-১০৯৮, ভূমির সেবা পেতে...অভিযোগ জানাতে-১৬১২২, ই-জিপি জরুরি হেল্পলাইন-১৬৫৭৫, নৌপরিবহনের হেল্পলাইন-১৬১১৩। তথ্য সুত্র : পিআইডি

শিরোনাম
মানুষ এখন শখ করে পান্তা ভাত খায় : খাদ্যমন্ত্রী ‘স্মার্ট বাংলাদেশের অংশীদার হই, বাল্যবিবাহ, ইভটিজিং ও মাদকমুক্ত রই’ জয়পুরহাটে সমবায়ীদের তোপের মুখে যুগ্মনিবন্ধক ডিএমপি কমিশনার হলেন অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান উন্নয়নশীল দেশগুলোর জন্য কমিউনিটি স্বাস্থ্যসেবায় বৈশ্বিক সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী সার্বিক স্বাস্থ্য উন্নয়নে বাংলাদেশ সরকারের প্রচেষ্টার প্রশংসা ‘হু’ প্রধানের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মার্কিন কাউন্সিলর ডেরেক শোলের সাক্ষাৎ বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান কৃষিমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ কেবল শেখ হাসিনার দ্বারাই সম্ভব : সমাজকল্যাণ প্রতিমন্ত্রী অর্থ আত্নসাৎ, দুই বছর বেতন বাড়বে না সমাজসেবা কর্মকর্তার

পঞ্চগড় থেকে মানসম্মত শিক্ষা অর্জনের নয়া যাত্রা হবে- প্রাথমিক ও গণশিক্ষা সচিব

ইন্দোবাংলা প্রতিনিধি, পঞ্চগড়: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান বলেছেন, দেশের সর্ব উত্তরের জনপদ পঞ্চগড় একটি প্রাচীন ও ঐতিহ্যমণ্ডিত জনপদ। অসংখ্য জ্ঞানী, গুণী ও মনীষী এই মাটিতে জন্মে এ মানচিত্রকে ধন্য করেছেন। তাই মানসম্মত প্রাথমিক শিক্ষা অর্জনের নতুন যাত্রা পঞ্চগড় থেকে শুরু হবে। আর সেটিই হবে আগামী প্রজন্মের জন্য একটি সমৃদ্ধ স্বদেশ সৃষ্টির নিয়ামক। এই লক্ষ্য অর্জনে এ অঞ্চলের শিক্ষা অবকাঠামো উন্নয়ন, শিক্ষকদের প্রশিক্ষণসহ প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করা হবে।

সচিব বৃহস্পতিবার পঞ্চগড় পিটিআইতে জেলার প্রাথমিক বিদ্যালয়সমূহের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক ও প্রাথমিক শিক্ষাসংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

সিনিয়র সচিব বলেন, একটি মেধাবী ও দক্ষ জাতি তৈরির জন্য সর্বাগ্রে প্রয়োজন মানসম্মত শিক্ষা। আর শিক্ষার মানোন্নয়নে মানসম্মত শিক্ষকরা সবচেয়ে নিয়ামক ভূমিকা রাখতে পারেন। কীভাবে শিখতে হবে তা জানাই হচ্ছে শিখন বা লার্নিং। একজন শুধু প্রথম শ্রেণি পেলেই ভালো শিক্ষক হবেন না। মানসম্মত শিক্ষক তৈরির জন্য শিক্ষক প্রশিক্ষণকে একটা ভালো পদ্ধতিতে নিয়ে আসতে হবে। কনটেন্ট, ক্যাপাসিটি, কমিটমেন্ট- এ তিনটির সমন্বয়ে মানসম্মত শিক্ষা নিশ্চিত হবে।

জেলা প্রশাসক মো. জহিরুল ইসলামের সভাপতিত্বে সভায় রংপুরের প্রাথমিক শিক্ষা উপপরিচালক মুজাহিদুল ইসলাম, শিক্ষক, অভিভাবক ও শিক্ষাসংশ্লিষ্ট ব্যক্তিবর্গ বক্তব্য রাখেন।

ইন্দোবাংলা/এম. আর

সংবাদ শেয়ার করুন

সতর্ক বার্তা

আমরা নিজস্ব সংবাদ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। -ইন্দোবাংলা টীম।

করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

© ইন্দোবাংলা২৪.কম সকল অধিকার সংরক্ষিত ২০২৩।
কারিগরি সহায়তায়: অল আইটি