বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:৪৬ অপরাহ্ন

সরকারি জরুরি হটলাইন

সরকারি তথ্য ও সেবা-৩৩৩, জরুরি সেবা-৯৯৯, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে-১০৯, দুদক-১০৬, দুর্যোগের আগাম বার্তা-১০৯০, শিশুর সহায়তায় ফোন-১০৯৮, ভূমির সেবা পেতে...অভিযোগ জানাতে-১৬১২২, ই-জিপি জরুরি হেল্পলাইন-১৬৫৭৫, নৌপরিবহনের হেল্পলাইন-১৬১১৩। তথ্য সুত্র : পিআইডি

শিরোনাম
মানুষ এখন শখ করে পান্তা ভাত খায় : খাদ্যমন্ত্রী ‘স্মার্ট বাংলাদেশের অংশীদার হই, বাল্যবিবাহ, ইভটিজিং ও মাদকমুক্ত রই’ জয়পুরহাটে সমবায়ীদের তোপের মুখে যুগ্মনিবন্ধক ডিএমপি কমিশনার হলেন অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান উন্নয়নশীল দেশগুলোর জন্য কমিউনিটি স্বাস্থ্যসেবায় বৈশ্বিক সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী সার্বিক স্বাস্থ্য উন্নয়নে বাংলাদেশ সরকারের প্রচেষ্টার প্রশংসা ‘হু’ প্রধানের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মার্কিন কাউন্সিলর ডেরেক শোলের সাক্ষাৎ বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান কৃষিমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ কেবল শেখ হাসিনার দ্বারাই সম্ভব : সমাজকল্যাণ প্রতিমন্ত্রী অর্থ আত্নসাৎ, দুই বছর বেতন বাড়বে না সমাজসেবা কর্মকর্তার

বঙ্গবন্ধু পরিবার একটি ক্রীড়াপ্রেমী পরিবার- নৌপরিবহন প্রতিমন্ত্রী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠান থেকে এক্সট্রা কারিকুলাম হারিয়ে গেছে। বঙ্গবন্ধুকে হত্যাতর পর সমাজকে কলুষিত ও বিকৃত করা হয়েছে। মেধাবী ছাত্রদের কলুষিত করা হয়েছে। সুস্থ ধারায় ফিরিয়ে আনতে কষ্ট হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানে এখন অস্ত্রের ঝনঝনানি নাই। গুলির শব্দে কারো ঘুম ভাঙে না। আগের চেয়ে সরকারি-বেসরকারি পর্যায়ে অনেক বিশ্ববিদ্যা্লয় হয়েছে। শিক্ষা ব্য।বস্থা দোড়গোড়ায় চলে গেছে।

প্রতিমন্ত্রী সোমবার ঢাকা বিশ্ববিদ্যা লয়ের কবি জসীম উদ্দীন হল মাঠে হল শাখা ছাত্রলীগ আয়োজিত ‘জয় বাংলা’ ফুটবল টুর্নামেন্ট-২০২২-এর গ্র্যান্ড ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যা লয়ের উপাচার্য অধ্যারপক ড. মোঃ আখতারুজ্জামান ফাইনাল খেলা উপভোগ করেন।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শুধু একজন রাজনীতিবিদ নন; তিনি একজন ক্রীড়াবিদও ছিলেন। তাঁর পরিবারের সদস্য্রাও ক্রীড়া, সংস্কৃতি ও সাহিত্যশ চর্চার সাথে জড়িত। বঙ্গবন্ধু পরিবার একটি ক্রীড়াপ্রেমী পরিবার। পৃথিবীতে এমন কোন রাজনৈতিক পরিবার নেই; যারা বঙ্গবন্ধু পরিবারের মতো ক্রীড়াঙ্গণের সাথে জড়িত! বঙ্গবন্ধুর পরিবার ক্রীড়াঙ্গনে ভূমিকা রাখছে। বিশ্ব ক্রিকেটে বাংলাদেশ খেলছে। বঙ্গবন্ধুর সুযোগ্যা কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ক্রিকেটে ‘ওয়ান ডে স্ট্যাটটাস’ পায়। ধীরে ধীরে ‘টেস্ট স্ট্যা টাস’ পায়। প্রধানমন্ত্রী শারীরিক প্রতিবন্ধীদেরও খেলাধুলার ক্ষেত্রে দৃষ্টি দেন। ‘জয় বাংলা’টুর্নামেন্ট সারাদেশেছড়িয়ে দিতে প্রতিমন্ত্রী ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের প্রতি আহ্বান জানান।

কবি জসীম উদদীন হল শাখা ছাত্রলীগের সভাপতি মোঃ সুমন খলিফা (ওয়ালিউল সুমন) এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক লুৎফর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যামন্যের মধ্যেু বক্তব্যস রাখেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যাালয়ের সাবেক উপাচার্য অধ্যা পক ড. মোঃ অহিদুজ্জামান, কবি জসীম উদ্দীন হলের প্রাধ্যকক্ষ‍ অধ্যাখপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ এবং স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ কে এম আজিম। প্রতিমন্ত্রী পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

ইন্দোবাংলা/আর. কে

সংবাদ শেয়ার করুন

সতর্ক বার্তা

আমরা নিজস্ব সংবাদ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। -ইন্দোবাংলা টীম।

করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

© ইন্দোবাংলা২৪.কম সকল অধিকার সংরক্ষিত ২০২৩।
কারিগরি সহায়তায়: অল আইটি