সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৭:২১ পূর্বাহ্ন

সরকারি জরুরি হটলাইন

সরকারি তথ্য ও সেবা-৩৩৩, জরুরি সেবা-৯৯৯, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে-১০৯, দুদক-১০৬, দুর্যোগের আগাম বার্তা-১০৯০, শিশুর সহায়তায় ফোন-১০৯৮, ভূমির সেবা পেতে...অভিযোগ জানাতে-১৬১২২, ই-জিপি জরুরি হেল্পলাইন-১৬৫৭৫, নৌপরিবহনের হেল্পলাইন-১৬১১৩। তথ্য সুত্র : পিআইডি

জয়পুরহাটে নতুন জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী

জয়পুরহাটে নতুন জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন সালেহীন তানভীর গাজী। তিনি এর আগে পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) পরিচালক (উপ-সচিব) হিসেবে দায়িত্ব পালন করেছেন। এ জেলায় ২৬তম জেলা প্রশাসক হিসাবে দায়িত্ব গ্রহণ করছেন তিনি।

বুধবার (২৩ নভেম্বর) রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। এতে জয়পুরহাটসহ দেশের ২৩ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার।

রাষ্ট্রপতির আদেশে প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন উপ-সচিব ভাস্কর দেবনাথ বাপ্পি। প্রজ্ঞাপনে বলা হয়েছে, জনস্বার্থে এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।

সালেহীন তানভীর গাজী চট্টগ্রামের বরেণ্য শিক্ষাবিদ, দেশের প্রখ্যাত বুদ্ধিজীবী ও সমাজবিজ্ঞানী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর বীর মুক্তিযোদ্ধা ড. গাজী সালেহ উদ্দিন ও চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ এর ভাইস প্রিন্সিপাল প্রফেসর সাহিদা আকতারের সন্তান। তার পিতামহ আলী করিম মহান মুক্তিযুদ্ধে শহীদ হন। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় প্রকাশিত গেজেটে শহীদ বুদ্ধিজীবি হিসেবে তাঁর নাম তালিকাভুক্ত ভুক্ত হয়েছে।

তিনি চট্টগ্রামের সেইন্ট প্ল্যাসিডস উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, চট্টগ্রাম হাজী মুহাম্মদ মহসীন সরকারি কলেজ থেকে বিজ্ঞান বিভাগে এইচএসসি পাশ করেন। পরবর্তীতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স করে ২৫ তম বিসিএস প্রশাসন ক্যাডারে যোগদান করেন। পরবর্তীতে যুক্তরাজ্যের লিঙ্কন বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি ডিগ্রি অর্জন করেন। চাকুরী জীবনে মাঠ প্রশাসনের বিভিন্ন পদে কাজ করেছেন।

চাকুরির দায়িত্বের পাশাপাশি তিনি একজন সংস্কৃতি ও খেলাধুলা প্রিয় মানুষ। পারিবারিক জীবনে তিনি দুই কন্যা সন্তানের জনক। তার স্ত্রী জনতা ব্যাংকের ঢাকার একটি শাখায় সিনিয়র প্রিন্সিপাল অফিসার পদে কর্মরত আছে বলে পরিবার সুত্রে জানা গেছে।

এছাড়াও জয়পুরহাটের জেলা প্রশাসক মো. শরিফুল ইসলামকে পটুয়াখালীর ডিসি হিসেবে বদলি করা হয়েছে। গত ০৬ জুলাই ২০২০ সালে তিনি জয়পুরহাটে ডিসি হিসাবে দায়িত্ব গ্রহণ করেছিলেন। জয়পুরহাটে প্রথম জেলা প্রশাসক ছিলেন মকবুল হোসেন বলে জেলা প্রশাসকের কার্যালয় সুত্রে জানা গেছে।

ইন্দোবাংলা/এম. আর

সংবাদ শেয়ার করুন

সতর্ক বার্তা

আমরা নিজস্ব সংবাদ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। -ইন্দোবাংলা টীম।

করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

© ইন্দোবাংলা২৪.কম সকল অধিকার সংরক্ষিত ২০২২।
কারিগরি সহায়তায়: অল আইটি