বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০১:১৪ অপরাহ্ন

সরকারি জরুরি হটলাইন

সরকারি তথ্য ও সেবা-৩৩৩, জরুরি সেবা-৯৯৯, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে-১০৯, দুদক-১০৬, দুর্যোগের আগাম বার্তা-১০৯০, শিশুর সহায়তায় ফোন-১০৯৮, ভূমির সেবা পেতে...অভিযোগ জানাতে-১৬১২২, ই-জিপি জরুরি হেল্পলাইন-১৬৫৭৫, নৌপরিবহনের হেল্পলাইন-১৬১১৩। তথ্য সুত্র : পিআইডি

শিরোনাম
মানুষ এখন শখ করে পান্তা ভাত খায় : খাদ্যমন্ত্রী ‘স্মার্ট বাংলাদেশের অংশীদার হই, বাল্যবিবাহ, ইভটিজিং ও মাদকমুক্ত রই’ জয়পুরহাটে সমবায়ীদের তোপের মুখে যুগ্মনিবন্ধক ডিএমপি কমিশনার হলেন অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান উন্নয়নশীল দেশগুলোর জন্য কমিউনিটি স্বাস্থ্যসেবায় বৈশ্বিক সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী সার্বিক স্বাস্থ্য উন্নয়নে বাংলাদেশ সরকারের প্রচেষ্টার প্রশংসা ‘হু’ প্রধানের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মার্কিন কাউন্সিলর ডেরেক শোলের সাক্ষাৎ বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান কৃষিমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ কেবল শেখ হাসিনার দ্বারাই সম্ভব : সমাজকল্যাণ প্রতিমন্ত্রী অর্থ আত্নসাৎ, দুই বছর বেতন বাড়বে না সমাজসেবা কর্মকর্তার

বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো গভীর হয়েছে- মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

ছবি: সংগৃহীত

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে রয়েছে ঐতিহাসিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। দেশ দুটির অর্থনীতি, শিল্প, সাহিত্য, সংস্কৃতি ও যোগাযোগ ব্যবস্থাসহ উন্নয়নের বিভিন্ন ক্ষেত্রে রয়েছে বহুমাত্রিক সম্পর্ক। ভারত মহান মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের এক কোটি মানুষকে আশ্রয়, বীর মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণ, বিশ্ব জনমত গড়ে তোলা এবং ভারতের সেনাবাহিনী বাংলাদেশের মুক্তিযোদ্ধাদের পাশে থেকে যুদ্ধ করেছে।

প্রতিমন্ত্রী মঙ্গলবার (২১ মার্চ) ঢাকায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে ইন্ডিয়া বাংলাদেশ ফ্রেন্ডশিপ ক্লাব ঢাকা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্থল সীমানা চুক্তি, সমুদ্রসীমা, বিদ্যুৎ আমদানি, কয়লা বিদ্যুৎকেন্দ্র, রেল যোগাযোগ, ও পাইপ লাইনে জ্বালানি তেল পরিবহনের ক্ষেত্রে দ্বিপাক্ষিক সম্পর্ক স্থাপিত হয়েছে। আজ দুই দেশের উন্নয়ন ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো গভীর হয়েছে, যা নতুন উচ্চতায় পৌঁছাবে।

প্রতিমন্ত্রী আরো বলেন, দু’দেশের উন্নয়ন ও মানুষের মধ্যে যোগাযোগ বৃদ্ধি এবং বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতার সুযোগ রয়েছে। তাই বর্তমান বৈশ্বিক সংকটময় পরিস্থিতিতে বাংলাদেশ-ভারতের দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারের পাশাপাশি পারস্পরিক উন্নয়ন, আঞ্চলিক শান্তি ও নিরাপত্তা আরো সুসংহত করতে হবে।

ইন্ডিয়া বাংলাদেশ ফ্রেন্ডশিপ ক্লাব ঢাকার সভাপতি নাসির উদ্দিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ক্লাবের সাধারণ সম্পাদক শিমুল সিংহ, এডভোকেট আবু হেনা রাজ্জাকি, মেহেরুন নেছা ইসলাম, মামুনুর রশিদ, খন্দকার এ হাফিজসহ ক্লাবের সদস্যবৃন্দ।

ইন্দোবাংলা/এম. আর

সংবাদ শেয়ার করুন

সতর্ক বার্তা

আমরা নিজস্ব সংবাদ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। -ইন্দোবাংলা টীম।

করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

© ইন্দোবাংলা২৪.কম সকল অধিকার সংরক্ষিত ২০২৩।
কারিগরি সহায়তায়: অল আইটি