রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪১ পূর্বাহ্ন

সরকারি জরুরি হটলাইন

সরকারি তথ্য ও সেবা-৩৩৩, জরুরি সেবা-৯৯৯, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে-১০৯, দুদক-১০৬, দুর্যোগের আগাম বার্তা-১০৯০, শিশুর সহায়তায় ফোন-১০৯৮, ভূমির সেবা পেতে...অভিযোগ জানাতে-১৬১২২, ই-জিপি জরুরি হেল্পলাইন-১৬৫৭৫, নৌপরিবহনের হেল্পলাইন-১৬১১৩। তথ্য সুত্র : পিআইডি

শিরোনাম
মানুষ এখন শখ করে পান্তা ভাত খায় : খাদ্যমন্ত্রী ‘স্মার্ট বাংলাদেশের অংশীদার হই, বাল্যবিবাহ, ইভটিজিং ও মাদকমুক্ত রই’ জয়পুরহাটে সমবায়ীদের তোপের মুখে যুগ্মনিবন্ধক ডিএমপি কমিশনার হলেন অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান উন্নয়নশীল দেশগুলোর জন্য কমিউনিটি স্বাস্থ্যসেবায় বৈশ্বিক সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী সার্বিক স্বাস্থ্য উন্নয়নে বাংলাদেশ সরকারের প্রচেষ্টার প্রশংসা ‘হু’ প্রধানের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মার্কিন কাউন্সিলর ডেরেক শোলের সাক্ষাৎ বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান কৃষিমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ কেবল শেখ হাসিনার দ্বারাই সম্ভব : সমাজকল্যাণ প্রতিমন্ত্রী অর্থ আত্নসাৎ, দুই বছর বেতন বাড়বে না সমাজসেবা কর্মকর্তার

মার্চ মাসে ৩৮৭টি সড়ক দুর্ঘটনায় নিহত ৪১৫ জন এবং আহত ৬৮৮ জন

নিহত জেসমিন

মার্চ মাসে সারাদেশে ৩৮৭টি সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে ৪১৫ জন এবং আহত হয়েছে ৬৮৮ জন। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) বিভাগীয় অফিসসমূহের মাধ্যমে সারাদেশ থেকে সড়ক দুর্ঘটনার এ তথ্য সংগ্রহ করে।

বিআরটিএ-র তথ্য অনুযায়ী মার্চ-২০২৩ মাসে দুর্ঘটনায় পতিত যানবাহনের সংখ্যা ৫৩৬টি। এর মধ্যে মোটরকার ১০টি, বাস ৮৭টি, পিকআপ ৩০টি, অটোরিকশা ৪৮টি, ট্রাক ১০৩টি, মোটরসাইকেল ১০০টি, ব্যাটারিচালিত রিকশা ২টি, ইজিবাইক ৮টি, ট্রাক্টর ১১টি, অ্যাম্বুলেন্স ৪টি, ভ্যান ১১টি, মাইক্রোবাস ১২টি এবং অন্যান্য যান ১১০টি। 

বিভাগভিত্তিক তথ্য অনুযায়ী ঢাকা বিভাগে ১১৭টি সড়ক দুর্ঘটনায় ১৩৫ জন নিহত এবং ১৩২ জন আহত, চট্রগ্রাম বিভাগে ৮৭টি সড়ক দুর্ঘটনায় ১০৪ জন নিহত এবং ২২৯ জন আহত, রাজশাহী বিভাগে ৫২টি সড়ক দুর্ঘটনায় ৫৪ জন নিহত এবং ৬৭ জন আহত, খুলনা বিভাগে ৩৭ টি সড়ক দুর্ঘটনায় ৩৩ জন নিহত এবং ৬০ জন আহত, বরিশাল বিভাগে ১৮টি সড়ক দুর্ঘটনায় ২২ জন নিহত এবং ৪২ জন আহত, সিলেট বিভাগে ১৯টি সড়ক দুর্ঘটনায় ১২ জন নিহত এবং ৭ জন আহত, রংপুর বিভাগে ৩৬টি সড়ক দুর্ঘটনায় ৩০ জন নিহত এবং ১১৫ জন আহত, ময়মনসিংহ বিভাগে ২১টি সড়ক দুর্ঘটনায় ২৫ জন নিহত এবং ৩৬ জন আহত হয়।

মার্চ মাসে ৪১৫ জন বিভিন্ন যানবাহন দুর্ঘটনায় নিহত হন। এর মধ্যে মোটরকার দুর্ঘটনায় ৪ জন, বাস দুর্ঘটনায় ৮০ জন, পিকআপে ১৬ জন, অটোরিক্সায় ৪৭ জন, ট্রাকে ৬৪ জন, মোটরসাইকেলে ৮৭ জন, ব্যাটারীচালিত রিক্সায় ২ জন, ইজিবাইকে ১জন, ট্রাক্টরে ৪ জন, অ্যাম্বুলেন্সে ১ জন, ভ্যানে ৬ জন, মাইক্রোবাসে ৭ জনসহ অন্যান্য যানবাহন দুর্ঘটনায় প্রাণ হারান ৯৬ জন। 

ইন্দোবাংলা/এম. আর

সংবাদ শেয়ার করুন

সতর্ক বার্তা

আমরা নিজস্ব সংবাদ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। -ইন্দোবাংলা টীম।

করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

© ইন্দোবাংলা২৪.কম সকল অধিকার সংরক্ষিত ২০২৩।
কারিগরি সহায়তায়: অল আইটি