শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৫২ পূর্বাহ্ন

সরকারি জরুরি হটলাইন

সরকারি তথ্য ও সেবা-৩৩৩, জরুরি সেবা-৯৯৯, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে-১০৯, দুদক-১০৬, দুর্যোগের আগাম বার্তা-১০৯০, শিশুর সহায়তায় ফোন-১০৯৮, ভূমির সেবা পেতে...অভিযোগ জানাতে-১৬১২২, ই-জিপি জরুরি হেল্পলাইন-১৬৫৭৫, নৌপরিবহনের হেল্পলাইন-১৬১১৩। তথ্য সুত্র : পিআইডি

শিরোনাম
মানুষ এখন শখ করে পান্তা ভাত খায় : খাদ্যমন্ত্রী ‘স্মার্ট বাংলাদেশের অংশীদার হই, বাল্যবিবাহ, ইভটিজিং ও মাদকমুক্ত রই’ জয়পুরহাটে সমবায়ীদের তোপের মুখে যুগ্মনিবন্ধক ডিএমপি কমিশনার হলেন অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান উন্নয়নশীল দেশগুলোর জন্য কমিউনিটি স্বাস্থ্যসেবায় বৈশ্বিক সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী সার্বিক স্বাস্থ্য উন্নয়নে বাংলাদেশ সরকারের প্রচেষ্টার প্রশংসা ‘হু’ প্রধানের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মার্কিন কাউন্সিলর ডেরেক শোলের সাক্ষাৎ বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান কৃষিমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ কেবল শেখ হাসিনার দ্বারাই সম্ভব : সমাজকল্যাণ প্রতিমন্ত্রী অর্থ আত্নসাৎ, দুই বছর বেতন বাড়বে না সমাজসেবা কর্মকর্তার

দেশবিরোধী ষড়যন্ত্র ও অপপ্রচারের বিরুদ্ধে প্রবাসীদের সোচ্চার হতে হবে -মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

ছবি: ইন্টারনেট থেকে সংগৃহীত

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম দেশে ও বিদেশে বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র ও অপপ্রচারের বিরুদ্ধে প্রবাসী বাঙালিদের ঐক্যবদ্ধভাবে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন।

গত রবিবার জার্মানির মিউনিখের একটি হোটেলে প্রবাসী আওয়ামী লীগ নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে এ আহ্বান জানান মন্ত্রী।

মন্ত্রী বলেন, প্রবাসে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার জন্য যারা ষড়যন্ত্র ও অপপ্রচারে লিপ্ত তাদের স্বরূপ উন্মোচন করে উপযুক্ত জবাব দিতে হবে। পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নচিত্র বিশ্ববাসীর কাছে তুলে ধরতে হবে। তিনি আরো বলেন, স্বাধীনতাবিরোধীরা ও তাদের পরবর্তী প্রজন্ম এখনো দেশে-বিদেশে সক্রিয় রয়েছে। তারা বর্তমান সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা সারাবিশ্বের কাছে বিস্ময়কর। অথচ নেতিবাচক, মিথ্যা ও ষড়যন্ত্রমূলক অপপ্রচারে লিপ্ত রয়েছে স্বাধীনতাবিরোধীরা। তারা বিভিন্ন দেশে বাংলাদেশের উন্নয়ন সম্পর্কে মিথ্যা তথ্য দিয়ে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালিয়ে অস্থিতিশীলতা সৃষ্টির অপচেষ্টা করছে। এ অপপ্রচারকারীদের বিরুদ্ধে প্রবাসী বাঙালিদের সোচ্চার হতে হবে।

বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের ভূমিকা রয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রবাসীরা দেশে রেমিটেন্স পাঠাচ্ছে, বিদেশের মাটিতে বঙ্গবন্ধুর কথা বলছে, শেখ হাসিনার কথা বলছে। তাদের পাঠানো রেমিটেন্স পদ্মাসেতু, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, কর্ণফুলী টানেলসহ দেশের অবকাঠামো উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় প্রবাসীদের এ অবদান অত্যন্ত গুরুত্বের সাথে তুলে ধরেন।

জার্মান আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মাসুম মিয়া, সাধারণ সম্পাদক আব্বাস আলী চৌধুরীসহ রোমান মিয়া, রেহমান হাবিব খোকন, নীতিশ কুন্ডু, মফিজুর রহমান, নিজাম উদ্দীন, গোলাম মোহাম্মদ প্রমুখ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

এছাড়া, গত বৃহস্পতিবার স্পেনের বার্সেলোনায় বাংলাদেশ আওয়ামী লীগ, কাতালোনীয়া, স্পেন শাখা আয়োজিত ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন মন্ত্রী।

ইন্দোবাংলা/এম. আর

সংবাদ শেয়ার করুন

সতর্ক বার্তা

আমরা নিজস্ব সংবাদ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। -ইন্দোবাংলা টীম।

করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

© ইন্দোবাংলা২৪.কম সকল অধিকার সংরক্ষিত ২০২৩।
কারিগরি সহায়তায়: অল আইটি