বৃহস্পতিবার, ১৩ Jun ২০২৪, ০৭:০৫ অপরাহ্ন

সরকারি জরুরি হটলাইন

সরকারি তথ্য ও সেবা-৩৩৩, জরুরি সেবা-৯৯৯, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে-১০৯, দুদক-১০৬, দুর্যোগের আগাম বার্তা-১০৯০, শিশুর সহায়তায় ফোন-১০৯৮, ভূমির সেবা পেতে...অভিযোগ জানাতে-১৬১২২, ই-জিপি জরুরি হেল্পলাইন-১৬৫৭৫, নৌপরিবহনের হেল্পলাইন-১৬১১৩। তথ্য সুত্র : পিআইডি

শিরোনাম
মানুষ এখন শখ করে পান্তা ভাত খায় : খাদ্যমন্ত্রী ‘স্মার্ট বাংলাদেশের অংশীদার হই, বাল্যবিবাহ, ইভটিজিং ও মাদকমুক্ত রই’ জয়পুরহাটে সমবায়ীদের তোপের মুখে যুগ্মনিবন্ধক ডিএমপি কমিশনার হলেন অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান উন্নয়নশীল দেশগুলোর জন্য কমিউনিটি স্বাস্থ্যসেবায় বৈশ্বিক সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী সার্বিক স্বাস্থ্য উন্নয়নে বাংলাদেশ সরকারের প্রচেষ্টার প্রশংসা ‘হু’ প্রধানের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মার্কিন কাউন্সিলর ডেরেক শোলের সাক্ষাৎ বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান কৃষিমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ কেবল শেখ হাসিনার দ্বারাই সম্ভব : সমাজকল্যাণ প্রতিমন্ত্রী অর্থ আত্নসাৎ, দুই বছর বেতন বাড়বে না সমাজসেবা কর্মকর্তার

বগুড়ায় করোনা আক্রান্ত রেকর্ড পরিমান শীর্ষে চেলোপাড়া

ময়না টিভি সংবাদাতাঃ বগুড়ায় নতুন করে একদিনে সর্বোচ্চ ১৬১জন করোনা রোগী শনাক্ত হয়েছে। গত ৩০ ও ৩১ মে বগুড়া থেকে ঢাকায় পাঠানো হয়েছিল ৫৫০ নমুনা। এই ৫৫০ নমুনার ফলাফল বগুড়া এসে পৌছালে স্বাস্থ্য বিভাগের দায়িত্বে থাকা ডাক্তার কর্মকর্তাদের চোখ উপরে উঠে যায়। এই ৫৫০ নমুনার মধ্যে ১০২ জন করোনা পজিটিভ। এছাড়া বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৮৮ নমুনার মধ্যে ৪১জন পজিটিভ এবং টিএমএসএসে ৩৫ নমুনার মধ্যে ১৮জন পজিটিভ। ঢাকা রিপোর্ট ১০২ এবং বগুড়ায় ৫৯ মোট বগুড়ায় একদিনে সর্বোচ্চ ১৬১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৫জন শিশু, ৩জন ডাক্তার ও ১জন নার্স রয়েছেন। গত ২৪ ঘন্টায় ১জন মারা গেছেন। এ নিয়ে বগুড়া মারা গেলেন ৭জন।
রবিবার রাতে বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন এ তথ্য নিশ্চিত করে বলেন, ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় ১০২ জন করোনা পজিটিভের উপজেলা ভিত্তিক তথ্য পাওয়া যায়নি। বগুড়ার ৫৯জনের মধ্যে পুরুষ- ৪২জন, মহিলা-১২জন ও শিশু-৫জন। এদের মধ্যে সদরের ৪৩জন, শাজাহানপুরের ৫জন, গাবতলীর-৫জন, শিবগঞ্জের ৪জন এবং নন্দীগ্রামের ২জন। আক্রান্তদের মধ্যে সদরের-চেলোপাড়া, জলেশ্বরীতলা, নাটাইপাড়া, কাটনারপাড়া, ঠনঠনিয়া এবং সেউজগাড়ী।
তিনি আরো জানান, এই নিয়ে বগুড়ায় মোট করোনায় আক্রান্ত হলো ৭৯০ জন। এর মধ্যে ৫৩জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এবং ৭জন মারা গেছেন। বর্তমানে ৭৩০জন চিকিৎসাধীন রয়েছেন। ডাঃ তুহিন করোনা সংক্রমণ রোধে সবাইকে স্বাস্থবিধি কঠোর ভাবে মেনে চলার আহবান জানিয়েছেন।

সংবাদ শেয়ার করুন

সতর্ক বার্তা

আমরা নিজস্ব সংবাদ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। -ইন্দোবাংলা টীম।

করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

© ইন্দোবাংলা২৪.কম সকল অধিকার সংরক্ষিত ২০২৩।
কারিগরি সহায়তায়: অল আইটি