শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন

সরকারি জরুরি হটলাইন

সরকারি তথ্য ও সেবা-৩৩৩, জরুরি সেবা-৯৯৯, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে-১০৯, দুদক-১০৬, দুর্যোগের আগাম বার্তা-১০৯০, শিশুর সহায়তায় ফোন-১০৯৮, ভূমির সেবা পেতে...অভিযোগ জানাতে-১৬১২২, ই-জিপি জরুরি হেল্পলাইন-১৬৫৭৫, নৌপরিবহনের হেল্পলাইন-১৬১১৩। তথ্য সুত্র : পিআইডি

শিরোনাম
মানুষ এখন শখ করে পান্তা ভাত খায় : খাদ্যমন্ত্রী ‘স্মার্ট বাংলাদেশের অংশীদার হই, বাল্যবিবাহ, ইভটিজিং ও মাদকমুক্ত রই’ জয়পুরহাটে সমবায়ীদের তোপের মুখে যুগ্মনিবন্ধক ডিএমপি কমিশনার হলেন অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান উন্নয়নশীল দেশগুলোর জন্য কমিউনিটি স্বাস্থ্যসেবায় বৈশ্বিক সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী সার্বিক স্বাস্থ্য উন্নয়নে বাংলাদেশ সরকারের প্রচেষ্টার প্রশংসা ‘হু’ প্রধানের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মার্কিন কাউন্সিলর ডেরেক শোলের সাক্ষাৎ বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান কৃষিমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ কেবল শেখ হাসিনার দ্বারাই সম্ভব : সমাজকল্যাণ প্রতিমন্ত্রী অর্থ আত্নসাৎ, দুই বছর বেতন বাড়বে না সমাজসেবা কর্মকর্তার

১০ নম্বর জার্সিতে ফুটবল খেললেন ডিসি, করলেন গোল

গায়ে আকাশী-নীল রঙের জার্সি। দেখতে আবাহনীর জার্সির মতো। ১০ নম্বর জার্সিটি গায়ে জড়িয়ে ফুটবল নিয়ে একজন খেলোয়াড় মাঠ দাপিয়ে বেড়াচ্ছিলেন। নিজে তো ফুটবল নিয়ে জাদু দেখাচ্ছেনই আবার নিজ দলের অন্য খেলোয়াড়কে পাসিং করে দিচ্ছেন।

খেলা শুরুর ১৪ মিনিটের মাথায় প্রতিপক্ষের তিনজন খেলোয়াড়কে কাটিয়ে বল নিয়ে গোল বারের দিকে এগোচ্ছিলেন ওই খেলোয়াড়। একপর্যায়ে গোল দিয়েই ফেললেন। এতেই মাঠের দর্শকেরা হৈ দিয়ে উঠেন। তবে দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষের একটি গোলে ফিরে সমতা।

আকাশী-নীল রঙের ১০ নম্বর জার্সি গায়ে ফুটবলের মাঠে নামা ওই খেলোয়াড় আর কেউ নন, তিনি জয়পুরহাটের জেলা প্রশাসক (ডিসি) সালেহীন তানভীর গাজী। শনিবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে জয়পুরহাটের কালাই ময়েন উদ্দিন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত জয়পুরহাট জেলা প্রশাসন একাদশ বনাম কালাই উপজেলা প্রশাসন একদশের মধ্যেকার প্রীতি ফুটবল ম্যাচে জয়পুরহাট জেলা প্রশাসন একাদশ দলের অধিনায়ক হয়ে মাঠে নেমেছিলেন তিনি। ‘নব কিশোরের অভিযাত্রা, ফুটবলে ফিরুক পুরানো মাত্রা’ এই স্লোগানে কালাই উপজেলা ক্রীড়া সংস্থা এই প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করে।

প্রীতি ফুটবল ম্যাচ শুরুর আগেই কালাই ময়েন উদ্দিন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠের চারপাশ দর্শকে ভরে যায়। বিকেল ৫টায় জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন একাদশের খেলা শুরু হয়। ডিসি সালেহীন তানভীর গাজী আকাশী-নীল রঙের ১০ নম্বর জার্সি গায়ে রক্ষণভাগে খেলছিলেন। তিনি ফুটবল পায়ে মাঠের অগ্রভাগ দাপিয়ে বেড়াচ্ছিলেন। খেলার প্রথমার্ধের ১৪ মিনিটের মাথায় প্রতিপক্ষের জালে বল জড়িয়ে গোল দেন ডিসি। তখন মাঠের দর্শকেরা হৈ দিয়ে উঠেন। ৭০ মিনিটের খেলায় বিরতির পর প্রতিপক্ষ উপজেলা প্রশাসন একাদশের ৯ নম্বর জার্সি পরিহিত খেলোয়াড় শাহেদের গোলে আসে সমতা।

দর্শক তুহিন হোসেন বলেন, ফুটবল খেলা আর আগে মতো হয় না। জেলা প্রশাসন একাদশ ও উপজেলা প্রশাসন একাদশের প্রীতি ম্যাচ ফুটবল খেলায় ডিসি স্যার খেলবেন শুনে দেখতে এসেছি। ডিসি স্যার দারুণ খেলেছেন। আমরা ডিসি স্যারের খেলা দেখে অভিভূত হয়েছি। ডিসি স্যার একটি গোল করেছেন। এটি দেখে দর্শকেরা হৈ দিয়ে ওঠে। পরে প্রতিপক্ষের একটি গোলে সমতা হয়।

জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী বলেন, তরুণদের ফুটবল খেলায় উৎসাহিত করতে ফুটবল খেলতে নেমেছি। মাদক ও স্মার্টফোনের আসক্তি থেকে বেড়িয়ে আসতে খেলাধুলার বিকল্প নেই। এসব প্রীতি ফুটবল ম্যাচ আয়োজনের মাধ্যমে এই খেলা পুরানো ধারায় ফিরে আসবে বলে বিশ্বাস করেন তিনি।

প্রীতি ফুটবল ম্যাচে কালাইয়ের উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জান্নাত আরা তিথী, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহবুব মোরশেদুল আলম লেবু, কালাই মরকারি মহিলা কলেজের অধ্যক্ষ নাজিমুদ্দিন, কালাই ময়েন উদ্দিন সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জনি তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

ইন্দোবাংলা/সিকে

সংবাদ শেয়ার করুন

সতর্ক বার্তা

আমরা নিজস্ব সংবাদ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। -ইন্দোবাংলা টীম।

করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

© ইন্দোবাংলা২৪.কম সকল অধিকার সংরক্ষিত ২০২৩।
কারিগরি সহায়তায়: অল আইটি