শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন

সরকারি জরুরি হটলাইন

সরকারি তথ্য ও সেবা-৩৩৩, জরুরি সেবা-৯৯৯, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে-১০৯, দুদক-১০৬, দুর্যোগের আগাম বার্তা-১০৯০, শিশুর সহায়তায় ফোন-১০৯৮, ভূমির সেবা পেতে...অভিযোগ জানাতে-১৬১২২, ই-জিপি জরুরি হেল্পলাইন-১৬৫৭৫, নৌপরিবহনের হেল্পলাইন-১৬১১৩। তথ্য সুত্র : পিআইডি

শিরোনাম
মানুষ এখন শখ করে পান্তা ভাত খায় : খাদ্যমন্ত্রী ‘স্মার্ট বাংলাদেশের অংশীদার হই, বাল্যবিবাহ, ইভটিজিং ও মাদকমুক্ত রই’ জয়পুরহাটে সমবায়ীদের তোপের মুখে যুগ্মনিবন্ধক ডিএমপি কমিশনার হলেন অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান উন্নয়নশীল দেশগুলোর জন্য কমিউনিটি স্বাস্থ্যসেবায় বৈশ্বিক সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী সার্বিক স্বাস্থ্য উন্নয়নে বাংলাদেশ সরকারের প্রচেষ্টার প্রশংসা ‘হু’ প্রধানের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মার্কিন কাউন্সিলর ডেরেক শোলের সাক্ষাৎ বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান কৃষিমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ কেবল শেখ হাসিনার দ্বারাই সম্ভব : সমাজকল্যাণ প্রতিমন্ত্রী অর্থ আত্নসাৎ, দুই বছর বেতন বাড়বে না সমাজসেবা কর্মকর্তার

করোনা ভাইরাসে আক্রান্ত ধুমপায়ীদের মৃত্যু ঝুঁকি বেশি – বিশ্ব স্বাস্হ্য সংস্হা

নিউজ ডেস্কঃ আপনি কি চেন স্মোকার? ধূমপান ছাড়া একটা দিনও চলেনা? জানেন কি? এর কারণে থাবা বসাতে পারে মারনঘাতি ভাইরাস করোনা। প্রাণঘাতী করোনাভাইরাসের কারনে কাঁপছে বিশ্ব। করোনাভাইরাসের ওষুধ ও টিকা আবিস্কার নিয়ে আলোচনাও তুঙ্গে। এই অবস্থায় চাঞ্চল্যকর তথ্য সামনে আনলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO) বিশেষজ্ঞরা। শুধু ক্যান্সার নয়, ধূমপানের অভ্যাস বাড়ায় করোনাভাইরাসে আক্রান্ত হওয়া বা মৃত্যুর ঝুঁকিও! এমনটাই জানিয়েছেন WHO-এর বিশেষজ্ঞরা।
এরই মধ্যে বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৯ হাজার ১৯৭। বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO) বিশেষজ্ঞরা জানিয়েছেন, ধূমপায়ীদের করোনায় আক্রান্ত হওয়া এবং এই ভাইরাসে মৃত্যুর ঝুঁকির অন্যান্যদের তুলনায় অনেকটাই বেশি। করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের মধ্যে প্রায় ১৮ শতাংশই ধূমপায়ী।
এ পর্যন্ত প্রায় ৩৪টি সমীক্ষার রিপোর্টে এমনই তথ্য সামনে এসেছে। এর মধ্যে মাস খানেক আগে ‘চাইনিজ সেন্টার্স অব ডিজিজ কন্ট্রোল’-এর পরিসংখ্যান বিশ্লেষণ করে বিবিসি একটি তথ্য সামনে আনে। ওই রিপোর্টে ৪৪ হাজার রোগীর তথ্য বিশ্লেষণ করা হয়েছে। ঐ তথ্য অনুযায়ী, করোনায় মৃতদের মধ্যে ২.৮ শতাংশ পুরুষ, ১.৭ শতাংশ মহিলা আর শিশু ০.২ শতাংশ।

সংবাদ শেয়ার করুন

সতর্ক বার্তা

আমরা নিজস্ব সংবাদ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। -ইন্দোবাংলা টীম।

করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

© ইন্দোবাংলা২৪.কম সকল অধিকার সংরক্ষিত ২০২৩।
কারিগরি সহায়তায়: অল আইটি