রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন

সরকারি জরুরি হটলাইন

সরকারি তথ্য ও সেবা-৩৩৩, জরুরি সেবা-৯৯৯, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে-১০৯, দুদক-১০৬, দুর্যোগের আগাম বার্তা-১০৯০, শিশুর সহায়তায় ফোন-১০৯৮, ভূমির সেবা পেতে...অভিযোগ জানাতে-১৬১২২, ই-জিপি জরুরি হেল্পলাইন-১৬৫৭৫, নৌপরিবহনের হেল্পলাইন-১৬১১৩। তথ্য সুত্র : পিআইডি

শিরোনাম
মানুষ এখন শখ করে পান্তা ভাত খায় : খাদ্যমন্ত্রী ‘স্মার্ট বাংলাদেশের অংশীদার হই, বাল্যবিবাহ, ইভটিজিং ও মাদকমুক্ত রই’ জয়পুরহাটে সমবায়ীদের তোপের মুখে যুগ্মনিবন্ধক ডিএমপি কমিশনার হলেন অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান উন্নয়নশীল দেশগুলোর জন্য কমিউনিটি স্বাস্থ্যসেবায় বৈশ্বিক সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী সার্বিক স্বাস্থ্য উন্নয়নে বাংলাদেশ সরকারের প্রচেষ্টার প্রশংসা ‘হু’ প্রধানের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মার্কিন কাউন্সিলর ডেরেক শোলের সাক্ষাৎ বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান কৃষিমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ কেবল শেখ হাসিনার দ্বারাই সম্ভব : সমাজকল্যাণ প্রতিমন্ত্রী অর্থ আত্নসাৎ, দুই বছর বেতন বাড়বে না সমাজসেবা কর্মকর্তার

বগুড়ায় ৬৪ হাজার ৬৪ মেট্রিক টন বোরো চাল কিনবে খাদ্য বিভাগ

স্টাফ রিপোর্টার : বগুড়ায় চলতি বোরো মৌসুমে ৬৪ হাজার ৬৪ মেট্রিক টন সিদ্ধ চাল কিনবে খাদ্য বিভাগ। এ মৌসুমে ৪০ টাকা কেজি দরে চালকল মালিকদের কাছ থেকে এই চাল সংগ্রহ (কেনা) করা হবে। এছাড়া ২৭ টাকা কেজি দরে কৃষকের কাছ থেকে ২৫ হাজার ৩৪১ মেট্রিক টন ধান কেনা হবে।

বগুড়া কৃষি অফিস থেকে জানা গেছে, জেলায় ১ লাখ ৮৭ হাজার ৭৫৫ হেক্টর জমিতে চলতি মৌসুমে বোরোর আবাদ হয়েছে। আবহাওয়া অনুকুলে থাকলে এই আবাদের বিপরিতে উৎপাদন লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৮ লাখ ৭ হাজার ৬২৩ মেট্রিক টন চাল।
বগুড়া খাদ্য বিভাগ জানায়, খাদ্য বিভাগের সাথে চাল সরবরাহে চালকল মালিকদের চুক্তির শেষ সময়সীমা আগামী ১৬ মে। গত ৯ মে পর্যন্ত ৯টি মিল মালিক (মিলার) ৩ হাজার ২৭১ মেট্রিক টন চাল সরবরাহে চুক্তি করেছেন। আগামী ৩১ আগস্ট পর্যন্ত ধান ও চাল সংগ্রহ করা হবে।

সংগ্রহের মোট লক্ষ্যমাত্রার মধ্যে সবচেয়ে বেশি আদমদীঘিতে ১৩ হাজার ৯৪০ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এছাড়া দুপচাঁচিয়ায় ১৩ হাজার ৮১৫ মেট্রিক টন, শেরপুরে ১৩ হাজার ১৬ মেট্রিক টন, শিবগঞ্জে ৪ হাজার ৩৪২ মেট্রিক টন, সদরে ৪ হাজার ১৪৭ মেট্রিক টন, শাজাহানপুরে ২ হাজার ৫৯৪ মেট্রিক টন, সোনাতলায় ১ হাজার ৪০৫ মেট্রিক টন, গাবতলীতে ২ হাজার ৪৪ মেট্রিক টন, সারিয়াকান্দিতে ১ হাজার ৯৪৫ মেট্রিক টন, ধুনটে ৯৪২ মেট্রিক টন, নন্দীগ্রামে ২ হাজার ১৯৬ মেট্রিক টন, কাহালুতে ৩ হাজার ৬৭৮ মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে।

বগুড়া জেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ আশ্রাফুজ্জামান জানান বগুড়া সদর, শাজাহানপুর ও শেরপুরে ডিজিটাল ব্যবস্থাপনা সিস্টেমের মাধ্যমে চাল সংগ্রহ করা হবে। এছাড়া বগুড়ার সকল উপজেলায় কৃষকের আপের মাধ্যমে ধান সংগ্রহ করা হবে। তিনি বলেন, সকলের সহযোগিতায় বগুড়া জেলায় চাল ও ধানের সংগ্রহ লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে খাদ্য বিভাগের কর্মকর্তা কাজ করছেন। আমি আশাবাদি শতভাগ লক্ষ্যমাত্রা অর্জন হবে।

সংবাদ শেয়ার করুন

সতর্ক বার্তা

আমরা নিজস্ব সংবাদ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। -ইন্দোবাংলা টীম।

করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

© ইন্দোবাংলা২৪.কম সকল অধিকার সংরক্ষিত ২০২৩।
কারিগরি সহায়তায়: অল আইটি