সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৬:৪১ পূর্বাহ্ন

সরকারি জরুরি হটলাইন

সরকারি তথ্য ও সেবা-৩৩৩, জরুরি সেবা-৯৯৯, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে-১০৯, দুদক-১০৬, দুর্যোগের আগাম বার্তা-১০৯০, শিশুর সহায়তায় ফোন-১০৯৮, ভূমির সেবা পেতে...অভিযোগ জানাতে-১৬১২২, ই-জিপি জরুরি হেল্পলাইন-১৬৫৭৫, নৌপরিবহনের হেল্পলাইন-১৬১১৩। তথ্য সুত্র : পিআইডি

প্রথম ম্যাচেই জয়গান গাইলো ব্রাজিল

প্রথমার্ধ গোলশূন্য হওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্রাজিল আক্রমণের সুনামি বইয়ে দিল। তাতেই উড়ে গেল সার্বিয়ার ডিফেন্স। ম্যাচ ব্রাজিল জিতলো ২-০ গোলে। কিন্তু গোটা ম্যাচে ব্রাজিল যে আক্রমনাত্মক ফুটবল খেললো, নিশ্চিতভাবে তা দেখে এখন যে কোন প্রতিপক্ষের বুক কাঁপুনি শুরু হবে।

ম্যাচের স্কোরলাইন ২-০। এটা ৪-০ ও হতে পারতো। সার্বিয়ার গোলপোষ্টে লেগে ফিরে আসে ব্রাজিলের নিশ্চিত দুটি গোল।

ম্যাচের ৬২ মিনিটে ব্রাজিল গোলোৎসব করে। বক্সে বেশ কয়েকজন সার্বিয়ান ডিফেন্ডারদের বোকা বানান। তার কাছ থেকে বল যায় ভিনিসিয়াসের কাছে। বক্সের বাম পাশ থেকে ভিনিসিয়াস জোরে শট নেন। কিন্তু সেই শট রক্ষা হয়। ফিরতি বলে আর রক্ষা হলো না সার্বিয়ার। রিচার্লিসন ঠিক বল জালে পাঠালেন।

এগিয়ে যাওয়ার পর ব্রাজিলকে যেন আক্রমণের নেশায় পেয়ে বসে। ১১ মিনিট পরে রিচার্লিসন বাইসাইকেল কিকে যে গোল করলেন নিঃসন্দেহে সেটা এখন পর্যন্ত এই বিশ্বকাপের সেরা গোল!

ভিনিসিয়াসের ক্রসে পেনাল্টি বক্সে বল পেয়ে যান রিচার্লিসন। কিন্তু অফ ব্যালেন্সে থাকায় শট নেওয়ার মতো পজিশনে ছিলেন না তিনি। তাৎক্ষনিক বুদ্ধিতে এক টাচে বলকে উপরের দিকে তুলেন। মূহূর্তেই শূন্যে পুরো শরীর ভাসিয়ে বাইসাইকেল কিকে শট নেন। গোলকিপার বাম দিকে ঝাঁপ দেন। কিন্তু বল জালে।

মাঠের ১১ ব্রাজিলিয়ানদের সঙ্গে আনন্দ-উচ্ছাসে ভেসে উঠে পুরো গ্যালারি। কোন সন্দেহ নেই সামনের দিনগুলোতে রিচার্লিসনের নিপুন ভঙ্গিতে করা এই গোল ফুটবল আলোচনার অন্যতম বিষয় হবে।

প্রথমার্ধেও ব্রাজিল আক্রমণ শানালো দাপট নিয়েই। কিন্তু গোলের সামনে এসেই খেই হারিয়ে বসে। গোলের পরিকল্পনা হলো। কিন্তু কার্যকর হলো কই? দুই উইং থেকে বল নিয়ে সার্বিয়ার ডিফেন্সে এলো ব্রাজিল। আড়াআড়ি ক্রসও হলো বেশ। কিন্তু গোলের শেষধাপ পার হওয়া যে হলো না! ম্যাচের প্রথম ৪৫ মিনিটে স্কোরলাইন রইল ০-০। অথচ সুযোগগুলো কাজে লাগাতে পারলে বিরতিতে যেতে পারতো ব্রাজিল ৩-০’র স্কোরলাইন নিয়ে। গোলের সুযোগ পেল ঠিকই ব্রাজিল। কিন্তু সুযোগ নষ্ট করলোও যে তারা আরো বেশি!

সিকে

সংবাদ শেয়ার করুন

সতর্ক বার্তা

আমরা নিজস্ব সংবাদ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। -ইন্দোবাংলা টীম।

করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

© ইন্দোবাংলা২৪.কম সকল অধিকার সংরক্ষিত ২০২২।
কারিগরি সহায়তায়: অল আইটি