শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ১১:২৪ অপরাহ্ন

সরকারি জরুরি হটলাইন

সরকারি তথ্য ও সেবা-৩৩৩, জরুরি সেবা-৯৯৯, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে-১০৯, দুদক-১০৬, দুর্যোগের আগাম বার্তা-১০৯০, শিশুর সহায়তায় ফোন-১০৯৮, ভূমির সেবা পেতে...অভিযোগ জানাতে-১৬১২২, ই-জিপি জরুরি হেল্পলাইন-১৬৫৭৫, নৌপরিবহনের হেল্পলাইন-১৬১১৩। তথ্য সুত্র : পিআইডি

শিরোনাম
নৌযানের যাত্রীভাড়া ৩০ ভাগ সমন্বয় করে পুনর্নির্ধারণ শোক দিবসে নানা কর্মসূচী হাতে নিয়েছে কৃষিবিদ ড. আওলাদ বঙ্গবন্ধু বাংলার শান্তি, অগ্রগতি ও সাম্যের অবিসংবাদিত নেতা জয়পুরহাটে চিত্রাংকন, গ্রন্থপাঠ ও কুইজ প্রতিযোগিতাদের পুরস্কার বিতরণ করেন এসপি মাছুম পঞ্চগড় থেকে মানসম্মত শিক্ষা অর্জনের নয়া যাত্রা হবে- প্রাথমিক ও গণশিক্ষা সচিব বিএনপিসহ কিছু দল ও প্রতিষ্ঠান জ্বালানি তেলের মূল্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে- তথ্য ও সম্প্রচার মন্ত্রী ‘স্মার্ট সোসাইটি’ প্রকল্প বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সচিবালয়ে আলোকচিত্র প্রদর্শনী স্বেচ্ছা রক্তদানের চর্চা পারিবারিকভাবে ছড়িয়ে দিতে হবে- মোস্তাফা জব্বার জাতীয় শোক দিবসে জাতীয় পতাকা উত্তোলন বিষয়ক নির্দেশনা

শেখ হাসিনার দৃঢ়তা এবং সাহসিকতার প্রতীক পদ্মাসেতু: বললেন ডা. আওলাদ হোসেন

আবুল বাশার মিরাজ: জাতীয় ও আন্তর্জাতিক অনেক ষড়যন্ত্রের বেড়াজাল ছিন্ন করে আগামীকাল ২৫ জুন পদ্মাসেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে কদমতলী থানা আওয়ামীলীগ আয়োজিত আনন্দ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশের বক্তব্যে সাবেক ছাত্রনেতা ডঃ মো. আওলাদ হোসেন বলেন, শেখ হাসিনার দৃঢ়তা এবং সাহসিকতার জন্যই বাঙ্গালী জাতির আত্মমর্যাদার প্রতীক পদ্মাসেতু আজ বাস্তবতা।

তিনি বলেন, ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাপান সফরকালে উত্তরবঙ্গের সাথে রাজধানী ঢাকার সংযোগ স্থাপন করার জন্য যমুনা নদীর উপর সেতু নির্মাণে অর্থায়নের জন্য অনুরোধ করেন। বঙ্গবন্ধু জীবিত থাকতে জাপানের অর্থায়নে ঐ সেতু নির্মাণ কাজ শুরু হয়েছিল। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাতে ঘাতকের বুলেটে বঙ্গবন্ধু শহীদ হওয়ার পরে সেতু নির্মাণের কাজ বন্ধ হয়ে যায়। পরবর্তিতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা পিতার অসমাপ্ত কাজ সমাপ্ত করেন। সেতুর নামকরণ করা হয় ‘বঙ্গবন্ধু সেতু‘। এই সেতু নির্মাণে উত্তরবঙ্গের মানুষের অর্থনৈতিক উন্নয়ন হয়েছে।

রাজধানী ঢাকাসহ সারাদেশের সাথে সড়ক যোগাযোগ সহজতর করার জন্য  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মাসেতু নির্মাণের সিদ্ধান্ত নেন। বিশ্বব্যাংক এই সেতু নির্মাণে অর্থায়নের প্রতিশ্রুতি করলেও, শুরুতেই দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রে বিশ্বব্যাংক প্রতিশ্রুতি ভঙ্গ করে অর্থায়ন থেকে সরে দাড়ায়। জাতির পিতার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃঢ়তা ও সাহসিকতার সাথে নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণের কথা ঘোষণা করেন। অত্যন্ত সফলভাবে পদ্মাসেতু নির্মাণকাজ শেষ হয়। আগামীকাল ২৫ জুন ২০২২ শনিবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঙ্গালী জাতির আত্মমর্যাদার প্রতীক পদ্মাসেতু উদ্ধোধন করবেন‘।

আনন্দ মিছিল ও সমাবেশের প্রধান অতিথি ডঃ মোঃ আওলাদ হোসেন বলেন, ‘পদ্মা সেতু নির্মাণে উত্তর বঙ্গের ন্যায় দক্ষিণবঙ্গের মানুষের অর্থনৈতিক উন্নয়ন হবে। সড়ক যোগাযোগ ব্যবস্থা উন্নত হওয়ায় শিল্প এলাকা গড়ে উঠবে।  কর্মসংস্থান সৃষ্টি হবে। কৃষকের উৎপাদিত পন্য দ্রুত রাজধানী ঢাকাসহ সারাদেশে বাজারজাত হবে। ফলে কৃষকরা পন্যের ন্যায্য মূল্য পাবে। ক্ষুধামুক্ত দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে উঠবে‘।

কদমতলী থানা আওয়ামীলীগ সভাপতি মোহাম্মদ নাছিম মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আনন্দ মিছিল ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন অন্যান্যদের আরও উপস্থিত ছিলেন ৫৪ ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি বার মুক্তিযোদ্ধা লিয়াকত মুফতি, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহসভাপতি সৈয়দ আহমেদ, ঢাকা জেলা পরিষদের সাবেক নির্বাচিত সদস্য আলমগীর হোসেন, ৫৩ ওয়ার্ড আওয়ামীলীগের শামসুল আলম, ঢাকা মহানগর দক্ষিণ মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফেরদৌসী ইয়াসমিন পপি, শ্যামপুর থানা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শরীফ মোহাম্মদ শাহজাহান, কদমতলী থানা আওয়ামীলীগের প্রচার সম্পাদক ওমর ফারুক রাজু, ক্রীড়া সম্পাদক আমজাদ হোসেন মজনু,  সদস্য রোকসানা বেগম পারুল, শহিদ মাহমুদ হেমী, কাজি জাহিদ, স্বেচ্ছাসেবক লীগ নেতা শামীম আহমেদ, ৪৭ নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা দেলোয়ার হোসেন দিলু, ৫১ নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা কাজী মামুন, ৫২ নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর খান, সুলতান আহমেদ, ৫৪ নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা আরিফ হোসেন, মোখলেসুর রহমান, জাকির হোসেন, আল ইসলাম, ৫৩ নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা, কামাল হাসান বাহাদুর, মাসুদুর রহমান, মাসুম, মোঃ হানিফ সরকার,  জনি, আশিক আহমেদ, জাহাঙ্গীর খান, ৫৮ নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা হামিদুল ইসলাম রনি, শাহজাহান বাদশা, মোহাম্মদ আলী, ইমাম হোসেন, সাহেব আলি, মাহবুব, ৫৯ নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা মোঃ সোলায়মান, আলম মিয়া, দেলোয়ার হোসেন, প্রমুখ।

ইন্দোবাংলা/এম. আর

সংবাদ শেয়ার করুন

সতর্কবার্তা

আমরা নিজস্ব সংবাদ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে (+880963871280, 01710629562) যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।

 


করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

© ইন্দোবাংলা২৪.কম সকল অধিকার সংরক্ষিত ২০২২।
কারিগরি সহায়তায়: অল আইটি