মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৪৮ পূর্বাহ্ন

সরকারি জরুরি হটলাইন

সরকারি তথ্য ও সেবা-৩৩৩, জরুরি সেবা-৯৯৯, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে-১০৯, দুদক-১০৬, দুর্যোগের আগাম বার্তা-১০৯০, শিশুর সহায়তায় ফোন-১০৯৮, ভূমির সেবা পেতে...অভিযোগ জানাতে-১৬১২২, ই-জিপি জরুরি হেল্পলাইন-১৬৫৭৫, নৌপরিবহনের হেল্পলাইন-১৬১১৩। তথ্য সুত্র : পিআইডি

ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম উদ্বোধন।

চলতি বছরের ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হয়েছে। আগামী বছরের ১০ জানুয়ারি পর্যন্ত দেশের ৫১৪টি উপজেলায় পর্যায়ক্রমে ভোটার নিবন্ধন চলবে। প্রথম পর্যায়ে দেশের প্রায় ২শ’ উপজেলায় বাড়ি বাড়ি গিয়ে হালনাগাদের তথ্য সংগ্রহ করা হবে।

শনিবার দুপুর পৌনে ১টায় নরসিংদী শিল্পকলা একাডেমির নতুন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমেদ এ কার্যক্রমের উদ্বোধন করেন।

যাদের জন্ম ২০০০ সালের ১ জানুয়ারি বা তার আগে, হালনাগাদ কার্যক্রমে কেবল সেই সব নাগরিকের তথ্য সংগ্রহ করা হবে। এ কার্যক্রমে প্রায় ৭২ লাখ নতুন ভোটারযোগ্য নাগরিককে নিবন্ধনের আওতায় আনার লক্ষ্য নেয়া হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশনের কর্মকর্তারা জানান, ৫১৪টি উপজেলায় তিন ধাপে তথ্য সংগ্রহের কাজ চলবে। ২৫ জুলাই ১৮৯ উপজেলায়, ১৬ আগস্ট ১৮৪ উপজেলায় এবং ৭ সেপ্টেম্বর ১৪১ উপজেলায় কার্যক্রম শুরুর কথা রয়েছে। ২৭ জেলার ৯০টি উপজেলায় তথ্য সংগ্রহ ও নিবন্ধনের জন্য ছবি তোলার সময়সূচিতে সামান্য পরিবর্তন আনা হয়েছে।

সর্বশেষ ২০১৪ সালে ভোটার তালিকা হালনাগাদ করা হয়েছিল। বর্তমানে দেশে নয় কোটি ৬২ লাখের বেশি ভোটার রয়েছে।

সংবাদ শেয়ার করুন

সতর্ক বার্তা

আমরা নিজস্ব সংবাদ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। -ইন্দোবাংলা টীম।

করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

© ইন্দোবাংলা২৪.কম সকল অধিকার সংরক্ষিত ২০২২।
কারিগরি সহায়তায়: অল আইটি