শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন

সরকারি জরুরি হটলাইন

সরকারি তথ্য ও সেবা-৩৩৩, জরুরি সেবা-৯৯৯, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে-১০৯, দুদক-১০৬, দুর্যোগের আগাম বার্তা-১০৯০, শিশুর সহায়তায় ফোন-১০৯৮, ভূমির সেবা পেতে...অভিযোগ জানাতে-১৬১২২, ই-জিপি জরুরি হেল্পলাইন-১৬৫৭৫, নৌপরিবহনের হেল্পলাইন-১৬১১৩। তথ্য সুত্র : পিআইডি

শিরোনাম
মানুষ এখন শখ করে পান্তা ভাত খায় : খাদ্যমন্ত্রী ‘স্মার্ট বাংলাদেশের অংশীদার হই, বাল্যবিবাহ, ইভটিজিং ও মাদকমুক্ত রই’ জয়পুরহাটে সমবায়ীদের তোপের মুখে যুগ্মনিবন্ধক ডিএমপি কমিশনার হলেন অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান উন্নয়নশীল দেশগুলোর জন্য কমিউনিটি স্বাস্থ্যসেবায় বৈশ্বিক সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী সার্বিক স্বাস্থ্য উন্নয়নে বাংলাদেশ সরকারের প্রচেষ্টার প্রশংসা ‘হু’ প্রধানের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মার্কিন কাউন্সিলর ডেরেক শোলের সাক্ষাৎ বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান কৃষিমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ কেবল শেখ হাসিনার দ্বারাই সম্ভব : সমাজকল্যাণ প্রতিমন্ত্রী অর্থ আত্নসাৎ, দুই বছর বেতন বাড়বে না সমাজসেবা কর্মকর্তার

জয়পুরহাটে সমবায়ীদের তোপের মুখে যুগ্মনিবন্ধক

ইন্দোবাংলা প্রতিনিধি, জয়পুরহাট :

জয়পুরহাটে মতবিনিময় ও গণশুনানীতে এসে সমাবায়ীদের তোপের মুখে পড়েছেন রাজশাহী বিভাগীয় সমবায় কার্যালয়ের যুগ্মনিবন্ধক মো: মোখলেছুর রহমান। সমবায়ীরা প্রশ্ন তুলেছেন, জেলা সমবায় কর্মকর্তা (ডিসিও) অন্যায় করার পরেও তার বিচার করা যাবে না। এই কথা আপনি কেন বলছেন? তাহলে আপনার সহযোগিতায় ডিসিও চলে।

বুধবার (২০ সেপ্টেম্বর) বেলা ১১টায় জয়পুরহাট সদর উপজেলা পরিষদের মোহাম্মদ মুজিবর রহমান ঢালী স্মৃতি মিলনায়তনে মতবিনিময় ও গণশুনানীতে অংশ নিয়ে সমবায়ীরা ক্ষোভ জানান।

গণশুনানীতে অংশ নেওয়া সমবায় সমিতির সদস্যরা জানান, জেলা সমবায় কর্মকর্তা ইসমাইল হোসেন সিরাজীর বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির কথা তুলে ধরা হয়। এছাড়া যুগ্মনিবন্ধকের কাছে জেলা সমবায় কর্মকর্তাদের অনিয়ম-দুর্নীতির লিখিত অভিযোগ করা হয়েছিল। তিনি নিজেও দীর্ঘদিনে অভিযোগের প্রতিকার নিয়ে কোন ব্যবস্থা নেননি। জেলায় হাজারো সমবায় সমিতির নিবন্ধন দেওয়া হয়েছে। এসব সমিতির নামে সুদের ব্যবসা করা হচ্ছে। আবার আমানতও সংগ্রহ করছে। জেলা সমবায় কর্মকর্তা এ জেলার সমবায় ব্যবস্থাকে নষ্ট করেছে। জেলা সমবায় কার্যালয়ের কর্মকর্তাদের অনিয়মের বিরুদ্ধে যুগ্মনিবন্ধকেরর কার্যালয়ে একাধিক বার লিখিত অভিযোগ দিয়ে কোনো সুফল মেলেনি। এসময় যুগ্মনিবন্ধক সমবায়ীদের তোপের মুখে পড়েন।

আখ চাষী সমবায় সমিতির সভাপতি সুমন মিয়া বলেন, জেলা সমবায় কর্মকর্তা যোগদানের পর সমবায়ের কোয়াটারে থাকছেন। তার কাছে ৩৪ মাসের ভাড়া বকেয়া রয়েছে। তিনি ভাড়া দিচ্ছেন না। গণশুনানী অনুষ্ঠানে যুগ্ম নিবন্ধকের উদ্দেশে বলেন, আপনি মতবিনিময় ও গণশুনানী করছেন। আপনার বিরুদ্ধেই আমার অভিযোগ। আপনার কাছে একাধিকবার লিখিত অভিযোগ করেছি। আপনি কোনো ব্যবস্থা নেননি। আপনারা সবাই তো একই। লোক দেখানো এসব মতবিনিময় ও গনশুনানী করে কি লাভ? আমরা তো কোনো প্রতিকার পাইনি।

যুগ্মনিবন্ধক মোঃ মোখলেছুর রহমান বলেন, সব ব্যর্থতার দায় আমার নিজের। আপনারা যে সব বিষয় অভিযোগ করেছেন তা দেখা হবে। একাই সবকিছু দেখা সম্ভব হয়ে ওঠে না। আপনারা সহযোগিতা করলে এসব অভিযোগের প্রতিকার সহজেই করা যাবে। ডিসিও প্রসঙ্গে তিনি তোপের ‍মুখে পড়ে বলেন, তারও বিচার হবে।

জেলা সমবায় কার্যালয় আয়োজিত এ মতবিনিময় ও গণশুনানীতে রাজশাহী বিভাগীয় কার্যালয়ের যুগ্মনিবন্ধক মো: মোখলেছুর রহমান প্রধান অতিথি ছিলেন। এতে জেলা সমবায় কর্মকর্তা ইসমাইল হোসেন সিরাজী, সদর উপজেলা সমবায় কর্মকর্তা মোছা. মর্জিনা বেগম, জেলা সমবায় পরিদর্শক ওহায়েদুজ্জামান সহ জেলার বিভিন্ন সমবায় সমিতির সভাপতি-সাধারণ সম্পাদক ও সদস্য উপস্থিত ছিলেন।

ইন্দোবাংলা/সিকে

সংবাদ শেয়ার করুন

সতর্ক বার্তা

আমরা নিজস্ব সংবাদ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। -ইন্দোবাংলা টীম।

করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

© ইন্দোবাংলা২৪.কম সকল অধিকার সংরক্ষিত ২০২৩।
কারিগরি সহায়তায়: অল আইটি