বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ০৭:২৪ পূর্বাহ্ন

বিটিইএ এর পরিচালনা পর্ষদের প্রথম সভা অনুষ্ঠিত

জ্যেষ্ঠ প্রতিবেদক
  • আপডেট টাইম: বৃহস্পতিবার ৬ ফেব্রুয়ারী, ২০২০
  • ৪১৩ বার পঠিত

প্রেস বিজ্ঞপ্তিঃ দেশের পর্যটন ব্যবসায়ী, হোটেল-রিসোর্ট মালিক, ভ্রমণ সাংবাদিকসহ পর্যটন সম্পৃক্ত সব পক্ষের সম্মিলিত একমাত্র সংগঠন বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরারস অ্যাসোসিয়েশন (বিটিইএ) এর পরিচালনা পর্ষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর বিজয় নগরের কসমিক টাওয়ারে এ সভা অনুষ্ঠিত হয়। বিটিইএ’র চেয়ারম্যান শহিদুল ইসলাম সাগরের সভাপতিত্বে ও পরিচালক (অপারেশান) কিশোর রায়হানের সঞ্চালনায় এ সভায় সংগঠনের পরিচালনা পর্ষদের ১৬ জন সদস্য উপস্থিত ছিলেন।

সভায় সংগঠনের লক্ষ্য উদ্দেশ্য ও করণীয় নিয়ে দীর্ঘ আলোচনা করেন পরিচালকরা। এতে দেশজুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা পর্যটন সম্পৃক্ত প্রতিষ্ঠান ও ব্যক্তিদের একত্রিত করে দেশীয় পর্যটনকে আরো সমৃদ্ধ করার বিষয় সবাই ঐক্যমত্য পোষণ করেন।

এছাড়া, পর্যটন বান্ধব পরিবেশ সৃষ্টি, পর্যটন ক্ষেত্রে নতুন কর্ম সংস্থান সৃষ্টি ও দেশের পর্যটন কেন্দ্রগুলোর সৌন্দর্য ধরে রাখতে পরিবেশ সংরক্ষণের বিষয়কেও বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরারস অ্যাসোসিয়েশন-বিটিইএ সর্বোচ্চ গুরুত্ব দিবে বলে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এতে দেশের অপ্রকাশিত পর্যটন সম্ভাবনার প্রকাশ ও বাংলাদেশের পর্যটন শিল্পকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে শিগগিরই কাজ শুরু করা প্রত্যয় ব্যক্ত করেন সংগঠনটির পরিচালকরা।

এ সময় পরিচালনা পর্ষদের সদস্যদের মধ্যে ভাইস চেয়ারম্যান হাসান মাসুদ জায়েদী, জাহিদুর রহমান শাওন, পরিচালক এ বি এম ইব্রাহিম, কাজী রহিম শাহরিয়ার, রাসেল হায়দার, এলিজা বিনতে এলাহী, মাসুদুর রহমান, জামান, মনিরুল ইসলাম, খান মোহাম্মদ কাওসার আজিজ, কেফায়েত উল্লাহ চৌধুরী (শাকিল), কামরুল বাশার প্রমুখ উপস্থিত ছিলেন।

 

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ