মঙ্গলবার, ০৫ Jul ২০২২, ০৬:৫৫ পূর্বাহ্ন

সরকারি জরুরি হটলাইন

সরকারি তথ্য ও সেবা-৩৩৩, জরুরি সেবা-৯৯৯, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে-১০৯, দুদক-১০৬, দুর্যোগের আগাম বার্তা-১০৯০, শিশুর সহায়তায় ফোন-১০৯৮, ভূমির সেবা পেতে...অভিযোগ জানাতে-১৬১২২, ই-জিপি জরুরি হেল্পলাইন-১৬৫৭৫, নৌপরিবহনের হেল্পলাইন-১৬১১৩। তথ্য সুত্র : পিআইডি

হজ এজেন্সিসমূহকে নির্ধারিত তারিখে বিমান টিকিট বুকিং এর নির্দেশনা

২০২২ সালে হজ কার্যক্রম পরিচালনাকারী এজেন্সিসমূহকে নির্ধারিত তারিখে দ্রুত বিমান টিকিট বুকিং নিশ্চিত করার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে। ধর্ম বিষয়ক মন্ত্রণালয় গতকাল এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ নির্দেশনা দেয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- ১২ জুন ১টি মাত্র ফ্লাইটে আসন সংখ্যা-৩৯৫টি, এর মধ্যে খালি সিট রয়েছে ৯৬টি এবং ফিরতি ফ্লাইট ১৮-১৯ জুলাই। ১৪ জুন ১টি ফ্লাইটে আসন সংখ্যা-৩৯৫, এর মধ্যে খালি সিট রয়েছে ১৫৮টি এবং এর ফিরতি ফ্লাইট-১৮-১৯ জুলাই। ১৭ জুন ৪টি ফ্লাইট রয়েছে যার মোট আসন সংখ্যা ১ হাজার ৫৭২টি, এ পর্যন্ত ফ্লাইটগুলোতে খালি সিট রয়েছে-৬১৪টি এবং এসব ফ্লাইট ফিরবে ১৮-২০ জুলাই। ১৮ জুন ফ্লাইট রয়েছে ৪টি যাতে মোট আসন-১ হাজার ৫৯৬টি, এরমধ্যে খালি সিট রয়েছে ১ হাজার ৫৫৭টি, এসব ফ্লাইট ১৮-২১ জুলাই ফিরবে। ১৯ জুন ফ্লাইট সংখ্যা-৪, মোট আসন-১ হাজার ৬০৪, খালি সিট-১ হাজার ৪১৩, ফিরতি ফ্লাইট ১৮-২১ জুলাই। সর্বশেষ ২০ জুন ফ্লাইট সংখ্যা-৩টি, এর আসন সংখ্যা-১ হাজার ৫৯৬টি খালি সিট-১ হাজার ৫৫৭টি  রয়েছে এবং ১৮-২১ জুলাই এসব ফ্লাইট দেশে ফিরবে।

উল্লেখ্য, সরকারের সাথে চুক্তি মোতাবেক সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স এবছর ২৩ হাজার ৫৪৫ জন হজযাত্রী বহন করবে।

ইন্দোবাংলা/এম. কে

সংবাদ শেয়ার করুন

সতর্কবার্তা

আমরা নিজস্ব সংবাদ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে (+880963871280, 01710629562) যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।

 


করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

© ইন্দোবাংলা২৪.কম সকল অধিকার সংরক্ষিত ২০২২।
কারিগরি সহায়তায়: অল আইটি