সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৭:০৯ পূর্বাহ্ন

সরকারি জরুরি হটলাইন

সরকারি তথ্য ও সেবা-৩৩৩, জরুরি সেবা-৯৯৯, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে-১০৯, দুদক-১০৬, দুর্যোগের আগাম বার্তা-১০৯০, শিশুর সহায়তায় ফোন-১০৯৮, ভূমির সেবা পেতে...অভিযোগ জানাতে-১৬১২২, ই-জিপি জরুরি হেল্পলাইন-১৬৫৭৫, নৌপরিবহনের হেল্পলাইন-১৬১১৩। তথ্য সুত্র : পিআইডি

বাংলাদেশ ও বাঙালির ইতিহাস জানতে বঙ্গবন্ধুকে জানতে হবে- ধর্ম প্রতিমন্ত্রী

ইন্দোবাংলা প্রতিনিধি, জামালপুর: ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, বাংলাদেশ ও বঙ্গবন্ধু এক সূত্রে গাঁথা। বাংলাদেশকে জানতে হলে বঙ্গবন্ধুকে ভালোভাবে জানতে হবে।বাংলাদেশ ও বাঙালিকে ভালোভাবে জানতে বঙ্গবন্ধুর লিখিত বইসমূহ এক অমূল্য উৎস এবং এসব বই পাঠে নতুন প্রজন্মকেও বিশেষ ভাবে উদ্বুদ্ধ করতে হবে।

প্রতিমন্ত্রী গতকাল জামালপুরে ইসলামপুর উপজেলা শাখার আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন এর নেতৃবৃন্দের মাঝে বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের গত বারো বছরে দেশের যে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে, তা জনগণের নিকট তুলে ধরতে হবে। যারা সরকারের উন্নয়ন, সাফল্যের বিরোধীতা করে তাদের বিরুদ্ধে জনমত গঠন করতে দলের নেতাকর্মীদের জনগণের দোরগোড়ায় যেতে হবে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার গৃহীত ১০ টি মেগা প্রকল্প বাস্তবায়ন প্রায় শেষ হওয়ার পর্যায়ে রয়েছে। পদ্মা সেতুসহ অনেক গুলো বড় বড় সেতু উদ্বোধন করা হয়েছে। এসব উন্নয়নের ফলে দেশের ব্যাপক উন্নয়ন আজ দৃশ্যমান যার সুফল ইতোমধ্যে জনগণ ভোগ করছে।

প্রতিমন্ত্রী বলেন, দেশের প্রান্তিক জনগোষ্ঠীকে উন্নয়নের মূল স্রোতধারায় নিয়ে আসার জন্য সরকার বিভিন্ন সামাজিক নিরাপত্তা কর্মসূচি বাস্তবায়ন করেছে। যা ইতোপূর্বের কোন সরকারকরেনি। সমাজের প্রতিটি ক্ষেত্রে সরকারের উন্নয়ন, সাফল্য যথাযথ ভাবে তুলে ধরতে তিনি নেতা কর্মীদের আহ্বান জানান।

অনুষ্ঠানে ইসলামপুর উপজেলা শাখার উদ্যোগে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতৃবৃন্দের মাঝেবঙ্গবন্ধুর লিখিত ‘অসমাপ্ত আত্মজীবনী,’‘কারাগারের রোজনামচা,’ এবং এন আই খানের ‘সে আগুন ছড়িয়ে গেলো সবখানেঃ সময় রেখায় বঙ্গবন্ধু’ -বই তিনটি বিতরণ করা হয়।

ইন্দোবাংলা/এম. আর

সংবাদ শেয়ার করুন

সতর্ক বার্তা

আমরা নিজস্ব সংবাদ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। -ইন্দোবাংলা টীম।

করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

© ইন্দোবাংলা২৪.কম সকল অধিকার সংরক্ষিত ২০২২।
কারিগরি সহায়তায়: অল আইটি