মঙ্গলবার, ০৫ Jul ২০২২, ০৬:২৫ পূর্বাহ্ন

সরকারি জরুরি হটলাইন

সরকারি তথ্য ও সেবা-৩৩৩, জরুরি সেবা-৯৯৯, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে-১০৯, দুদক-১০৬, দুর্যোগের আগাম বার্তা-১০৯০, শিশুর সহায়তায় ফোন-১০৯৮, ভূমির সেবা পেতে...অভিযোগ জানাতে-১৬১২২, ই-জিপি জরুরি হেল্পলাইন-১৬৫৭৫, নৌপরিবহনের হেল্পলাইন-১৬১১৩। তথ্য সুত্র : পিআইডি

ভারতে বন্যায় ৫৩৭ জনের মৃত্যু

ভারতে বর্ষার বৃষ্টিতে সৃষ্ট বন্যায় ছয়টি রাজ্যে এখন পর্যন্ত কমপক্ষে ৫৩৭ জনের প্রাণহানি ঘটেছে। ভারতের জাতীয় বিপর্যয় মোকাবিলা দপ্তর(এনইআরসি) তরফ থেকে এই তথ্য জানানো হয়েছে।

শনিবার (২৮ জুলাই) দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ন্যাশনাল ইমারজেন্সি রেসপন্স সেন্টারের (এনইআরসি) বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম এ সংবাদ প্রকাশ করেছে।

পশ্চিমবঙ্গে ১১৬, মহারাষ্ট্রে ১৩৯, কেরালায় ১২৬, গুজরাটে ৫২ এবং আসামে ৩৪ জনের মৃত্যু হয়েছে। শুধুমাত্র আসামেই ১০ লাখের বেশি নাগরিক বন্যার জেরে ক্ষতিগ্রস্থ। এরমধ্যে প্রায় আড়াই লাখ ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছেন।

এনইআরসি’র তথ্য অনুযায়ী, মহারাষ্ট্রের ২৬টি, পশ্চিমবঙ্গের ২২টি, আসামের ২১টি, কেরালার ১৪টি এবং গুজরাটের ১০টি জেলা ভারি বৃষ্টিপাতের জেরে জলমগ্ন।

পশ্চিমবঙ্গে এক লাখ ৬১ হাজার মানুষ ভারী বৃষ্টি ও বন্যার জেরে ক্ষতিগ্রস্থ হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় ৮টি বিপর্যয় মোকাবিলা দল পাঠানো হয়েছে।

সংবাদ শেয়ার করুন

সতর্কবার্তা

আমরা নিজস্ব সংবাদ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে (+880963871280, 01710629562) যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।

 


করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

© ইন্দোবাংলা২৪.কম সকল অধিকার সংরক্ষিত ২০২২।
কারিগরি সহায়তায়: অল আইটি