শনিবার, ১৫ Jun ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন

সরকারি জরুরি হটলাইন

সরকারি তথ্য ও সেবা-৩৩৩, জরুরি সেবা-৯৯৯, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে-১০৯, দুদক-১০৬, দুর্যোগের আগাম বার্তা-১০৯০, শিশুর সহায়তায় ফোন-১০৯৮, ভূমির সেবা পেতে...অভিযোগ জানাতে-১৬১২২, ই-জিপি জরুরি হেল্পলাইন-১৬৫৭৫, নৌপরিবহনের হেল্পলাইন-১৬১১৩। তথ্য সুত্র : পিআইডি

শিরোনাম
মানুষ এখন শখ করে পান্তা ভাত খায় : খাদ্যমন্ত্রী ‘স্মার্ট বাংলাদেশের অংশীদার হই, বাল্যবিবাহ, ইভটিজিং ও মাদকমুক্ত রই’ জয়পুরহাটে সমবায়ীদের তোপের মুখে যুগ্মনিবন্ধক ডিএমপি কমিশনার হলেন অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান উন্নয়নশীল দেশগুলোর জন্য কমিউনিটি স্বাস্থ্যসেবায় বৈশ্বিক সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী সার্বিক স্বাস্থ্য উন্নয়নে বাংলাদেশ সরকারের প্রচেষ্টার প্রশংসা ‘হু’ প্রধানের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মার্কিন কাউন্সিলর ডেরেক শোলের সাক্ষাৎ বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান কৃষিমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ কেবল শেখ হাসিনার দ্বারাই সম্ভব : সমাজকল্যাণ প্রতিমন্ত্রী অর্থ আত্নসাৎ, দুই বছর বেতন বাড়বে না সমাজসেবা কর্মকর্তার

আইফোন ১৪ : বাজারে আসার আগেই ডিজাইন ফাঁস

যমুনা নিউজ বিডিঃ আইফোন ১৪ সিরিজ বাজারে আসতে এখনো কয়েক মাস বাকি। এরমধ্যেই সিরিজটির ডিজাইন ফাঁস হয়েছে বলে খবর প্রকাশিত হয়েছে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে। এরমধ্যে দাম, ক্যামেরা ও ব্যাটারি সম্পর্কে তথ্যের সত্যতাও পাওয়া গেছে। সাধারণত অ্যাপল তাদের আইফোনের নতুন সিরিজ সেপ্টেম্বর লঞ্চ করে। এবারও তার ব্যতিক্রম হবে না। তার আগে চলুন জেনে নিই নতুন সিরিজের ৪টি ফোনে কী কী স্পেসিফিকেশন থাকার সম্ভাবনা রয়েছে-

প্রকাশিতব্য চারটি ফোন হলো- iPhone 14, iPhone 14 Max, iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max। ফাঁস হওয়া তথ্য মতে, আইফোন ১৪ প্রো সোনালী রঙের হওয়ার সম্ভাবনা রয়েছে।

এছাড়াও নকশায় থাকছে হালকা পরিবর্তন। ফোনটিতে একটি পিল-আকৃতির কাটআউট এবং ফেসআইডি সেন্সর এবং সেলফি ক্যামেরার জন্য একটি নতুন নকশা করা হয়েছে।

আইফোন প্রো মডেলটি আগের মডেলের তুলনায় পাতলা বেজেল বৈশিষ্ট্যযুক্ত হবে। অন্যদিকে, iPhone 14 এবং iPhone 14 Max- আগের ফোনগুলোর মতোই থাকবে।

ব্লুমবার্গের অ্যাপল গুরু মার্ক গুরম্যান দাবি করেছেন, অ্যাপল তার আসন্ন আইফোন আগের চেয়ে ২০০ ডলার কম বিক্রি করবে। Apple iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max-এর দাম যথাক্রমে ১০৯৯ ডলার এবং ১১৯৯ ডলার পর্যন্ত হবে। এছাড়াও, অ্যাপেল তার Max সংস্করণটিকে iPhone ১৩ মিনি দিয়ে প্রতিস্থাপন করবে।

সংবাদ শেয়ার করুন

সতর্ক বার্তা

আমরা নিজস্ব সংবাদ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। -ইন্দোবাংলা টীম।

করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

© ইন্দোবাংলা২৪.কম সকল অধিকার সংরক্ষিত ২০২৩।
কারিগরি সহায়তায়: অল আইটি