মঙ্গলবার, ০৫ Jul ২০২২, ০৬:৪৩ পূর্বাহ্ন

সরকারি জরুরি হটলাইন

সরকারি তথ্য ও সেবা-৩৩৩, জরুরি সেবা-৯৯৯, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে-১০৯, দুদক-১০৬, দুর্যোগের আগাম বার্তা-১০৯০, শিশুর সহায়তায় ফোন-১০৯৮, ভূমির সেবা পেতে...অভিযোগ জানাতে-১৬১২২, ই-জিপি জরুরি হেল্পলাইন-১৬৫৭৫, নৌপরিবহনের হেল্পলাইন-১৬১১৩। তথ্য সুত্র : পিআইডি

বরিশালে ৫০০ টাকার বাসভাড়া ১৫০০ টাকা নেয়ায় জরিমানা করলেন ম্যাজিষ্ট্রেট

ময়না টিভি সংবাদাতাঃ স্বাস্থ্যবিধি না মেনে অতিরিক্ত যাত্রী বহন ও নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি ভাড়া আদায় করায় চার বাসকে ২১ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় মাস্ক না পরায় এক যাত্রীকে ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

গত বৃহস্পতিবার (০৪ জুন) দুপুরে নগরীর নথুল্লাবাদ ও রূপাতলী বাস টার্মিনালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান ও শরীফ মো. হেলাল উদ্দিন ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান চালান। অভিযানে সহায়তা করেন র‍্যাব ও বিআরটিএর সদস্যরা।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান বলেন, নথুল্লাবাদ বাস টার্মিনালে দেখা যায় ঢাকাগামী দিদার ট্রাভেলস ও চট্টগ্রামগামী অন্তরা পরিবহন, এসএ পরিবহন বিআরটিএর নির্ধারিত (৬০ ভাগ বৃদ্ধি) ভাড়ার চেয়েও যাত্রীদের কাছ থেকে দ্বিগুণ-তিনগুণ ভাড়া আদায় করছে। বাসগুলোর সুপারভাইজার নির্ধারিত (৬০ ভাগ বৃদ্ধি) ভাড়ার ৫০০-৭০০ টাকার স্থলে ১৫০০-১৬০০ আদায় করছেন। জানতে চাইলে বিষয়টি স্বীকার করে বাসের সুপারভাইজার ও চালকরা এজন্য মালিকপক্ষকে দায়ী করেন। পরে ওই তিন বাসকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মাস্ক না পরায় এক যাত্রীকে ৫০০ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ হেলাল উদ্দিন বলেন, রূপাতলী বাস টার্মিনালে স্বাস্থ্য বিধি না মেনে একটি বাসে ৫০ শতাংশের বেশি যাত্রী বহন করা হয়েছিল। এ কারণে বাসের সুপারভাইজারকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

সংবাদ শেয়ার করুন

সতর্কবার্তা

আমরা নিজস্ব সংবাদ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে (+880963871280, 01710629562) যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।

 


করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

© ইন্দোবাংলা২৪.কম সকল অধিকার সংরক্ষিত ২০২২।
কারিগরি সহায়তায়: অল আইটি