বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ০৬:০০ পূর্বাহ্ন

ডিমলায় নিজ জমি ঠিক রেখে অন্যের জমি দখলের চেষ্টা

জ্যেষ্ঠ প্রতিবেদক
  • আপডেট টাইম: মঙ্গলবার ২৮ জানুয়ারী, ২০২০
  • ২৬৯ বার পঠিত

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর ডিমলা উপজেলার রামডাঙ্গা মৌজায় রেজাউল ইসলাম (হিরো) ও তার দলবল নিয়ে নিজের জমি ঠিক রেখে অন্যের জমি দখলের পায়তারা করছেন।
দেখুন- জমি দখলের ভিডিও
জানা যায়, ১৯৯/৬৮ নং মিসকেস-এর রায় মোতাবেক জহুরুতুল্যাহ মালিক। জহুরুতুল্যাহর ৬৭ শতক জমির মধ্যে ১১/০২/১৯৮৬ ইং তারিখের ২১৩৫ নং দলিল মূলে নালিশী ২৯২৯ নং দাগে ৩০ শতক জমি আব্দুল কুদ্দুছ ১৫ শতক ও আব্দুর রেজ্জাক ১৫ শতক জমি ক্রয় সূত্রে প্রাপ্ত হন। আব্দুর রেজ্জাক ঐ ১৫ শতক প্রাপ্ত সম্পত্তি হতে ০৯/১২/১৯৯৪ ইং তারিখে ৯২৩১ নং দলিল মূলে ০৮ শতক জমি আব্দুল কুদ্দুছ- এর নিকট বিক্রি করেন। সেই হিসেবে আব্দুল কুদ্দুছ ২৩ শতক ও আব্দুর রেজ্জাক ০৭ শতক জমি প্রাপ্ত হন।

পরবর্তীতে পৈত্রিক ও ক্রয়সূত্রে দলিলমূলে আব্দুল কুদ্দুছ ৫৩ শতক জমির মালিক হইয়াও আব্দুল কুদ্দুছ- এর নামে মাঠ রেকর্ড ১৩৬ ডি.পিতে ৪৭ শতক হয়। আব্দুর রেজ্জাক ১২২ ডি.পিতে ২৩ শতক রেকর্ড পান। আব্দুর রেজ্জাক তার নিজ নামে রেকডীয় ২৩ শতক সম্পত্তি হতে ১৫ শতক জমি রেজাউল ইসলাম (হিরো)এর কাছে বিক্রি করেন। রেজাউল ইসলাম (হিরো) তার ক্রয়কৃত সম্পত্তি ঠিক রেখে আব্দুল কুদ্দুছ-এর ৪৭ শতক রেকডীয় সম্পত্তি হতে ১৫ শতক জমি দখলের পায়তারা করেন। সেই সাথে ৩০ ধারা আপত্তি দায়ের করেন। তদন্ত প্রতিবেদনে আব্দুল কুদ্দুছ –এর নামে দখল দেখানো হলে ও আপত্তি অফিসার মোটা অংকের উৎকোচ গ্রহণের মাধ্যমে নেশাখোরের মতো রেজাউল ইসলাম হিরোর নামে অন্যায়ভাবে ১৫ শতক জমি অতিরিক্ত রেকর্ড প্রদান করেন।
দেখুন -জমি দখলের ভিডিও

এখানে উল্লেখ্য যে, রেজাউল ইসলাম (হিরো) জমি ক্রয় করেছেন আব্দুর রেজ্জাকের নিকট থেকে। রেজাউল ইসলাম (হিরো) অনেকটা পরিকল্পিত উপায়ে আব্দুর রেজ্জাকের জমি ঠিক রেখে আব্দুর রেজ্জাকের নামীয় খতিয়ানে আপত্তি দায়ের না করে আব্দুল কুদ্দুছ –এর দখলকৃত জমিতে আপত্তি দায়ের করেন ও অবৈধ্যভাবে দখলের পায়তারা চালিয়ে আসছেন। যা অন্যায় ! আব্দুল কুদ্দুছ-এর উপর জুলুম ও অবিচার করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন


এই ক্যাটাগরীর আরো খবর..

মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শ